বাদ পড়েও ইতিবাচক ছিলেন পন্থ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেঞ্চুরি করার পথে ধওয়ন চোট পান। তাই পরিবর্ত হিসেবে ইংল্যান্ডে উড়ে গিয়েছিলেন ঋষভ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০১৯ ০৪:৫৮
Share:

ছবি: এপি।

তাঁকে বিশ্বকাপ দলে না রাখার জন্য প্রচুর হইচই হয়েছিল। কিন্তু শিখর ধওয়ন চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরে পরিবর্ত ক্রিকেটার হিসেবে ভারতীয় দলে এসেছেন তিনি— ঋষভ পন্থ। শুক্রবার তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান বললেন বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেও ইতিবাচক ছিলেন তিনি।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেঞ্চুরি করার পথে ধওয়ন চোট পান। তাই পরিবর্ত হিসেবে ইংল্যান্ডে উড়ে গিয়েছিলেন ঋষভ। শুক্রবার ‘চহাল টিভি’-তে ঋষভ বলেন, ‘‘যখন দলে নির্বাচিত হলাম না, ভাবলাম হয়তো আমি সবকিছু ঠিকঠাক করিনি। তাই ওই সময় আমি আরও ইতিবাচক হয়ে উঠেছিলাম, কী ভাবে আরও উন্নতি করা যায়, তাতে জোর দিয়েছিলাম। আইপিএলেও ভাল খেলেছি। তার পরে আমি অনুশীলন চালিয়ে গিয়েছি।’’ ভিডিয়োয় ভারতের স্পিনার যুজবেন্দ্র চহালের প্রশ্নের উত্তর দিতে গিয়ে, যা ‘চহাল টিভি’ নামে পরিচিত, ঋষভ আরও যোগ করেছেন, ‘‘ভারতকে জেতানোর স্বপ্ন সবাই দেখে। যখন আমি জানতে পারলাম ইংল্যান্ডে আমাকে ব্যাক-আপ হিসেবে ডাকা হয়েছে, আমার মা সঙ্গে ছিল। আমি সবার আগে মাকে খবরটা দিলাম। মা মন্দিরে পুজোও দিয়ে এসেছে।’’ বিশ্বকাপে নামার সুযোগ পেয়ে তিনি কতটা খুশি সেটা জানাতে গিয়ে ঋষভ আরও বলেছেন, ‘‘ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে খেলতে চেয়েছি সব সময়। এ বার সুযোগটা পেলাম। তাই দারুণ খুশি।’’

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement