Harry Kane

কোচের ট্যাক্‌লে পড়ে গিয়ে চোট! ইউরোর সেমিতে ইংল্যান্ডের হ্যারি কেনের খেলা নিয়ে সংশয়

ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে কোচ গ্যারেথ সাউথগেটের সঙ্গে সংঘর্ষে চোট পেয়েছেন হ্যারি কেন। সেমিফাইনালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে কি খেলতে পারবেন ইংল্যান্ডের অধিনায়ক?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ১৫:১৪
Share:

গ্যারেথ সাউথগেটের (পিছন দিকে মুখ করে) সঙ্গে ধাক্কা লাগার পরে হ্যারি কেনের পড়ে যাওয়ার মুহূর্ত। ছবি: রয়টার্স।

ইংল্যান্ডের হয়ে প্রায় সব পেনাল্টি তিনিই নেন। অথচ ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে সুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধে টাইব্রেকারে ছিলেন না হ্যারি কেন। কারণ, তার আগেই চোট পান তিনি। কোচ গ্যারেথ সাউথগেটের সঙ্গে সংঘর্ষে চোট পান কেন। তুলে নিতে হয় তাঁকে। তার পরেই সংশয় তৈরি হয়েছে। সেমিফাইনালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে কি খেলতে পারবেন ইংল্যান্ডের অধিনায়ক?

Advertisement

কোয়ার্টার ফাইনালে অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে সুইৎজ়ারল্যান্ডের ম্যানুয়েল আকাঞ্জির সঙ্গে ধাক্কা লাগে কেনের। দেহের ভারসাম্য রাখতে পারেননি ইংল্যান্ডের ফুটবলার। ঘটনাটি ঘটে ইংল্যান্ডের বেঞ্চের কাছে। সাউথগেট সেখানেই দাঁড়িয়েছিলেন। তিনি কেনকে ধরার চেষ্টা করেন। কিন্তু পারেননি। সাউথগেটের সঙ্গে ধাক্কা খেয়ে বেঞ্চের কাছে একটি বোর্ডে ধাক্কা খান কেন।

ধাক্কা লাগার পরে কেনকে সেখানেই কিছু ক্ষণ বসে থাকতে দেখা যায়। তাঁর ঊরুতে চোট লাগে। চিকিৎসক তাঁকে পরীক্ষা করে দেখার পরে সাউথগেটকে জানান, সেই ম্যাচে আর কেন খেলতে পারবেন না। তার পরে কেনকে তুলে ইভান টনিকে নামান ইংল্যান্ডের কোচ।

Advertisement

কেনের চোট কতটা গুরুতর সেই বিষয়ে ইংল্যান্ড শিবির এখনও কিছু জানায়নি। এমনিতেই প্রতিযোগিতার আগে চোট পেয়েছিলেন কেন। শুরুতে ১০০ শতাংশ ফিট ছিলেন না তিনি। এখনও যে তিনি পুরোপুরি ফিট নন, তা তাঁর দৌড় বা খেলা দেখে বোঝা যাচ্ছে। তার মাঝে সুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধে চোটের পরে সেমিফাইনালে কেন খেলতে পারবেন কি না তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। কেন খেলতে না পারলে বড় ধাক্কা খাবে ইংল্যান্ড। তাই হয়তো তাঁকে খেলানোর সব রকম চেষ্টা করবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement