Mohun Bagan Super Giant

মোহনবাগানে তৃতীয় বিদেশি, ইংল্যান্ডের ডিফেন্ডার অলড্রেডকে পেয়ে খুশি কোচ মোলিনা

পাঁচ মরসুম অস্ট্রেলিয়ায় খেলার পর মোহনবাগানে সই করলেন অলড্রেড। ইংল্যান্ডের অভিজ্ঞ ফুটবলারের একাধিক দেশে খেলার অভিজ্ঞতা রয়েছে। অলড্রেডকে পেয়ে খুশি সবুজমেরুন কোচ মোলিনা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১৪:০৩
Share:

টম অলড্রেড। ছবি: এক্স (টুইটার)।

ইংল্যান্ডের সেন্ট্রাল ডিফেন্ডার টম অলড্রেডকে সই করাল মোহনবাগান সুপার জায়ান্টস। ২০১৯ থেকে ব্রিসবেন রোয়ার্সের হয়ে খেলেছেন ৩৩ বছরের ফুটবলার। তাঁকে পেয়ে খুশি মোহনবাগান কোচ হোসে মোলিনা।

Advertisement

রক্ষণ শক্তিশালী করার জন্য এক জন অভিজ্ঞ ফুটবলারের খোঁজে ছিলেন মোহনবাগান কর্তৃপক্ষ। সেই লক্ষ্যে সই করানো হয়েছে অলড্রেডকে। অলড্রেডকে পেয়ে খুশি মোহনবাগান কোচ। মোলিনা বলেছেন, ‘‘অলড্রেড অভিজ্ঞ এবং দক্ষ ফুটবলার। আমাদের রক্ষণ শক্তিশালী হবে। সুঠাম চেহারার অলড্রেড শক্তিশালী এবং আগ্রাসী ফুটবল খেলতে পছন্দ করে। রক্ষণ থেকে খেলা তৈরি করতে দক্ষ। উঁচু বলেও বেশ সাবলীল।।’’

মোহনবাগানে সই করে খুশি স্কটল্যান্ডের হয়ে অনূর্ধ্ব-১৯ ফুটবল খেলা অলড্রেড। তিনি বলেছেন, ‘‘মোহনবাগানে যোগ দিতে পেরে আমি খুশি। সবুজমেরুন জার্সি পরে খেলা সম্মানের। মাঠে নামার অপেক্ষায় আছি। বেশ উত্তেজিত লাগছে। ইংল্যান্ড, স্কটল্যান্ড এবং অস্ট্রেলিয়ায় খেলার অভিজ্ঞতা রয়েছে আমার। এ বার ভারতে খেলব। ঐতিহ্যবাহী ক্লাবের হয়ে ইন্ডিয়ান সুপার লিগ এবং এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্য মুখিয়ে রয়েছি।’’ তিনি আরও বলেছেন, ‘‘ক্লাবের ইতিহাস জানি। গত কয়েক বছরের সাফল্যের কথাও জানি। মোহনবাগানের জার্সি গায়ে নিজের সেরাটাই দেব। কঠোর পরিশ্রম করে ক্লাবের আগামী সাফল্যে অবদান রাখতে চাই। সতীর্থদের সাহায্য করতে চাই। সমর্থকদের খুশি দেখতে চাই।’’

Advertisement

অলড্রেড জানিয়েছেন খুব তাড়াতাড়ি কলকাতায় এসে অনুশীলন শুরু করে দেবেন। তবে নতুন বিদেশি কবে নাগাদ শহরে আসতে পারেন, সে ব্যাপারে কিছু জানাননি ক্লাব কর্তৃপক্ষ। জেসন কামিন্স এবং দিমিত্রি পেত্রাতোসের পর অলড্রেড হলেন তৃতীয় বিদেশি। সর্বোচ্চ আট বিদেশি ফুটবলার নেওয়ার সুযোগ রয়েছে আইএসএলের ক্লাবগুলির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement