CFL 2024

কলকাতা লিগে প্রথম জয় মোহনবাগানের, ১-০ গোলে পিয়ারলেসকে হারাল সবুজ-মেরুন

কলকাতা লিগের চলতি মরসুমে প্রথম জয় পেল মোহনবাগান। পিয়ারলেসকে ১-০ গোলে হারাল তারা। দলের হয়ে গোল করেন থুমসল টংসিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৭:৫১
Share:

গোলের পরে উল্লাস মোহনবাগানের দুই ফুটবলারের। ছবি: এক্স।

ডার্বিতে ইস্টবেঙ্গলের কাছে হারের পরে জয়ে ফিরল মোহনবাগান। কলকাতা লিগের চলতি মরসুমে প্রথম জয় পেল তারা। পিয়ারলেসকে ১-০ গোলে হারাল সবুজ-মেরুন। দলের হয়ে গোল করেন থুমসল টংসিন। চলতি মরসুমে প্রথম দুই ম্যাচ ড্র করেছিল মোহনবাগান। তৃতীয় ম্যাচে হারতে হয়েছিল। চতুর্থ ম্যাচে গিয়ে প্রথম জয় পেল মোহনবাগান।

Advertisement

ডার্বির পরে দুই প্রধানের ফল হল দু’রকম। এক দিকে যেমন ডার্বি জেতার পরের ম্যাচেই পয়েন্ট নষ্ট করল ইস্টবেঙ্গল, অন্য দিকে তেমনই ডার্বি হেরে পরের ম্যাচেই জয়ে ফিরল বাগান। নৈহাটির স্টেডিয়ামে জয়ের জন্য মরিয়া ছিল মোহনবাগান। কিন্তু প্রথমার্ধে খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি তারা।

২২ মিনিটের মাথায় বাগানকে এগিয়ে দেন টংসিন। বল ধরে প্রতিপক্ষ ফুটবলারদের ড্রিবলে পরাস্ত করে বক্সের বাইরে থেকে শট মারেন তিনি। পিয়ারলেসের গোলরক্ষক সত্যব্রত মান্না অনেক চেষ্টা করেও বল আটকাতে পারেননি। গোল বাদ দিয়ে তেমন সুযোগ পায়নি বাগান।

Advertisement

দ্বিতীয়ার্ধে শুরু হয় বৃষ্টি। ফলে খেলার ছন্দ কিছুটা নষ্ট হয়। ভিজে মাঠে ফুটবলারদের দেখতে সমস্যা হচ্ছিল। পিছিয়ে থাকায় গোল করার চেষ্টা বেশি করে পিয়ারলেস। বেশ কয়েকটি আক্রমণ তুলে আনে তারা। কিন্তু গোলের মুখ খুলতে পারেনি তারা। মোহনবাগানের রক্ষণ জমাট ছিল। শেষ পর্যন্ত জিতে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে সবুজ-মেরুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement