Durand Cup 2024

শেষ ম্যাচ জিতেও ডুরান্ড থেকে বিদায় মহমেডানের, খালি হাতে ফিরতে হচ্ছে সাদা-কালো বাহিনীকে

গ্রুপে নিজেদের শেষ ম্যাচ জিতল মহমেডান স্পোর্টিং। তার পরেও পরের রাউন্ডে যেতে পারল না তারা। খালি হাতেই ফিরতে হচ্ছে সাদা-কালো বাহিনীকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১৮:২৩
Share:

মহমেডান বনাম ইন্ডিয়ান নেভি ম্যাচের একটি দৃশ্য। ছবি: এক্স।

প্রথম দুই ম্যাচে পয়েন্ট নষ্ট করে আগেই নিজেদের বিদায়ের রাস্তা পরিষ্কার করে দিয়েছিল মহমেডান স্পোর্টিং। অন্য গ্রুপের ম্যাচের পরে তাতে সিলমোহর পড়ে যায়। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ইন্ডিয়ান নেভিকে কোনও রকমে হারাল মহমেডান। তার পরেও পরের রাউন্ডে যেতে পারল না তারা। ডুরান্ড থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে সাদা-কালো বাহিনীকে।

Advertisement

গ্রুপের শেষ ম্যাচে ইন্ডিয়ান নেভিকে হারাতেও কালঘাম ছুটল মহমেডানের। খুব একটা উত্তেজক ম্যাচ হয়নি। ভবিষ্যৎ স্পষ্ট থাকায় সেই তাগিদ কোনো দলের কাছেই দেখা গেল না। তার মাঝেই ২৫ মিনিটের মাথায় এগিয়ে যায় মহমেডান। বাঁ পায়ের বাঁক খাওয়ানো শটে গোল করেন সুজিত সিংহ। প্রথমার্ধে আর গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে গোল শোধ করার অনেক চেষ্টা করে নেভি। সুযোগ পায় তারা। ৭০ মিনিটের মাথায় তাদের এক ফুটবলারের শট বারে লেগে বেরিয়ে যায়। ৮৪ মিনিটের মাথায় মহমেডানের শিবা গোল করলেও রেফারি তা অফসাইডে বাতিল করেন। শেষ পর্যন্ত ১-০ গোলে জিতে মাঠ ছাড়ে মহমেডান।

Advertisement

এই জয়ের পরে তিন ম্যাচে মহমেডানের পয়েন্ট ৪। গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে তারা। ছ’টি গ্রুপ থেকে শীর্ষে থাকা দল সরাসরি যাবে ডুরান্ডের শেষ আটে। দ্বিতীয় স্থানে থাকা সেরা দু’টি দল বাকি দু’টি জায়গা নেবে। ইতিমধ্যেই একটি জায়গা নিয়ে নিয়েছে পঞ্জাব এফসি। সুতরাং আর একটি জায়গা বাকি। চারটি গ্রুপে দ্বিতীয় স্থানে থাকা দলের ৬ পয়েন্ট রয়েছে। তাই মহমেডানের কোনও সুযোগ নেই পরের রাউন্ডে যাওয়ার। বিদায় নিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement