Premier League

লিভারপুলকে জিতিয়ে রুনির রেকর্ড ভাঙলেন সালাহ্‌, জয় দিয়ে প্রিমিয়ার লিগ শুরু আর্সেনালেরও

চলতি মরসুমে নিজেদের প্রথম ম্যাচ জিতল লিভারপুল ও আর্সেনালকে। দলকে জিতিয়ে ওয়েন রুনির রেকর্ড ভাঙলেন লিভারপুলের মহম্মদ সালাহ্‌।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ২২:২৩
Share:

গোল করার পরে মহম্মদ সালাহ্‌। ছবি: রয়টার্স।

প্রিমিয়ার লিগের শুরুটা ভাল হল লিভারপুল ও আর্সেনালের। দুই ক্লাবই তাদের প্রথম ম্যাচ জিতল। শনিবার ইপসুইচ টাউনকে ২-০ গোলে হারাল লিভারপুল। দলের হয়ে গোল করলেন দিয়োগো জটা ও মহম্মদ সালাহ্‌। আর্সেনাল তাদের প্রথম ম্যাচে উলভসকে হারাল ২-০ গোলে। তাদের হয়ে কাই হাভার্ৎজ় ও বুকায়ো সাকা গোল করলেন।

Advertisement

য়ুরগেন ক্লপ সরে যাওয়ার পরে নতুন কোচ আর্নে স্লটের অধীনে প্রথম ম্যাচ খেলতে নেমেছিল লিভারপুল। প্রথমার্ধে গোল করতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধে পাঁচ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে খেলার ভাগ্য পরিষ্কার করে দেয় লিভারপুল। ৬০ মিনিটের মাথায় আলেকজ়ান্ডার-আর্নল্ডের কাছ থেকে বল পান সালাহ্‌। তিনি পাস দেন জটাকে। গোল করতে ভুল করেননি পর্তুগালের ফুটবলার। ৬৫ মিনিটের মাথায় গোল করেন সালাহ্‌।

প্রিমিয়ার লিগের ইতিহাসে মরসুমের প্রথম ম্যাচে ৯টি গোল করলেন সালাহ্‌। এর আগে এই রেকর্ড ছিল ওয়েন রুনি, ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড ও অ্যালান শিয়ারারের দখলে। প্রত্যেকে মরসুমের প্রথম ম্যাচে ৮টি করে গোল করেছেন। তাঁদের ছাপিয়ে গেলেন মিশরের ফুটবলার।

Advertisement

উলভসের বিরুদ্ধে প্রথমার্ধেই এগিয়ে গিয়েছিল আর্সেনাল। ২৫ মিনিটের মাথায় সাকার ক্রসে মাথা লাগিয়ে গোল করেন হাভার্ৎজ়। দ্বিতীয়ার্ধে গোল করেন সাকা। ডান প্রান্তে বল পেয়ে বক্সে ঢুকে প্রতিপক্ষ ডিফেন্ডারদের কাটিয়ে বাঁ পায়ের শটে গোল করেন তিনি। পিছিয়ে পড়ার পরে ফিরতে পারেনি উলভস। জিতে মাঠ ছাড়ে আর্সেনাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement