Emami East Bengal

লাল-হলুদে দু’বছরের জন্য তালাল, ফরাসি ফুটবলারকে দলে নিয়ে আক্রমণে শক্তি বৃদ্ধি ইস্টবেঙ্গলের

মরসুম শুরুর আগে তালালকে দলে নিল ইমামি ইস্টবেঙ্গল। তাঁকে পেয়ে লাল-হলুদের আক্রমণ ভাগ যে আরও শক্তিশালী হবে বলাই যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৫:২৯
Share:

মাদিহ তালাল। ছবি: এক্স।

গত মরসুমে আইএসএলে সবচেয়ে বেশি গোলের পাস বাড়িয়েছিলেন মাদিহ তালাল। সেই সময় তিনি ছিলেন পঞ্জাব এফসি-তে। মরসুম শুরুর আগে তালালকে দলে নিল ইমামি ইস্টবেঙ্গল। তাঁকে পেয়ে লাল-হলুদের আক্রমণ ভাগ যে আরও শক্তিশালী হবে বলাই যায়।

Advertisement

ইস্টবেঙ্গল আগেই সই করিয়েছিল দিমিত্রিয়স দিয়ামানতাকোসকে। তিনি গত মরসুমে আইএসএলে সব থেকে বেশি গোল করেছিলেন। গোল্ডেন বুট জিতেছিলেন। এ বার সই করলেন তালাল। সবচেয়ে বেশি গোলের পাস বাড়ানো ফুটবলারের সঙ্গে সবচেয়ে বেশি গোল করা ফুটবলার, পরের মরসুমে একই দলে খেলবেন তাঁরা। সেই সঙ্গে দলে রয়েছেন ক্লেটন সিলভা। গত বছর সুপার কাপে সবচেয়ে বেশি গোল ছিল তাঁর। সই করেছেন ভারতীয় ডেভিড লাললানসঙ্গাও। তিনি আই লিগে সবচেয়ে বেশি গোল করেছিলেন। এই চার জনকে নিয়ে ইস্টবেঙ্গলের আক্রমণ সাজাতে চাইছেন কোচ কার্লেস কুয়াদ্রাত।

তালালকে দলে নিয়ে কুয়াদ্রাত বলেন, “আইএসএলে এসেই নজর কেড়েছিল তালাল। ওর প্রতিভা পঞ্জাব এফসি-র আক্রমণ ভাগের মূল অস্ত্র ছিল। তালাল শুধু সবচেয়ে বেশি গোলের পাসই বাড়ায়নি, গোলও করেছে। বেশ কিছু ক্লাব আগ্রহী ছিল ওকে নিতে। কিন্তু তালাল ইস্টবেঙ্গলকেই বেছে নিয়েছে।”

Advertisement

তালাল নিজেও উচ্ছ্বসিত ইস্টবেঙ্গলে যোগ দিয়ে। তিনি বলেন, “ভারতীয় ফুটবলে ইস্টবেঙ্গলের অবদান সকলের জানা। আমি এই ক্লাবের অংশ হতে পেরে গর্বিত। নতুন সতীর্থদের সঙ্গে আলাপ করার অপেক্ষায় আছি।”

ফরাসি ফুটবলার তালালের বয়স ২৬ বছর। গত আইএসএলে ছ’টি গোল করেন তিনি। পঞ্জাবের হয়ে ১০টি গোলের পাস বাড়ান। ফ্রান্স, স্পেন এবং গ্রিসের একাধিক ক্লাবে খেলার অভিজ্ঞতা রয়েছে তালালের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement