Copa America 2024

কোপার কোয়ার্টারে ভেনেজুয়েলা, হেরেও সুযোগ রয়েছে মেক্সিকোর

মেক্সিকোর বিরুদ্ধে ১-০ গোলে জিতে কোয়ার্টারে ভেনেজুয়েলা। গ্রুপ বি থেকে আরও একটি দেশ সুযোগ পাবে কোয়ার্টারে যাওয়ার। তাই হেরেও সুযোগ রয়েছে মেক্সিকোর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১২:৫৭
Share:

জয়ের পর উচ্ছ্বাস ভেনেজুয়েলার ফুটবলারদের। ছবি: রয়টার্স।

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে জায়গা পাকা করে ফেলল আরও একটি দেশ। মেক্সিকোর বিরুদ্ধে ১-০ গোলে জিতে কোয়ার্টারে ভেনেজুয়েলা। গ্রুপ বি থেকে আরও একটি দেশ সুযোগ পাবে কোয়ার্টারে যাওয়ার। তাই হেরেও সুযোগ রয়েছে মেক্সিকোর।

Advertisement

নিজেদের দু’টি ম্যাচেই জিতেছে ভেনেজুয়েলা। প্রথম ম্যাচে তারা ইকুয়েডরকে হারিয়েছিল। ৬ পয়েন্ট নিয়ে কোয়ার্টারে উঠল তারা। এর আগে গ্রুপ এ থেকে ৬ পয়েন্ট নিয়ে কোয়ার্টারে উঠেছে আর্জেন্টিনা। একটি করে ম্যাচ বাকি থাকতেই কোয়ার্টারে জায়গা পাকা করল এই দুই দেশ।

মেক্সিকোর শেষ ম্যাচ ইকুয়েডরের বিরুদ্ধে। সেই ম্যাচের বিজয়ী জায়গা করে নেবে কোয়ার্টার ফাইনালে। এখনও পর্যন্ত একটিও ম্যাচ জিততে পারেনি এই গ্রুপের চতুর্থ দল জামাইকা। তাদের শেষ ম্যাচ ভেনেজুয়েলার বিরুদ্ধে।

Advertisement

মেক্সিকোর বিরুদ্ধে গোল করেন ভেনেজুয়েলার সালমন রন্ডন। পেনাল্টি থেকে গোল করেন তিনি। তবে মেক্সিকোর কাছেও সুযোগ ছিল বৃহস্পতিবার অন্তত একটি পয়েন্ট পাওয়ার। ৮৭ মিনিটের মাথায় পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হন ওরবেলিন পিনেডা। কিন্তু তা আটকে দেন ভেনেজুয়েলার গোলরক্ষক রাফায়েল রোমো।

ভেনেজুয়েলা জিতে যাওয়ায় জামাইকা এ বারের প্রতিযোগিতা থেকে ছিটকে গেল। তাদের পক্ষে আর কোনও ভাবেই পরের রাউন্ডে যাওয়া সম্ভব নয়। কারণ ইকুয়েডর এবং মেক্সিকো ম্যাচ ড্র হলেও এক পয়েন্ট করে পাবে। তখন এই দুই দলের চার পয়েন্ট হবে। ভেনেজুয়েলাকে হারিয়ে দিলেও জামাইকা তিন পয়েন্টের বেশি পাবে না। ফলে কোপা থেকে ছিটকে গেল জামাইকা।

শুক্রবার ভোরে পানামা খেলবে আমেরিকার বিরুদ্ধে। সেই ম্যাচ হবে ভোর ৩.৩০ থেকে। আরও একটি ম্যাচ রয়েছে সকাল ৬.৩০ মিনিট থেকে। উরুগুয়ে সেই ম্যাচে খেলবে বলিভিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement