Lionel Messi

চোট সারিয়ে ৪৫ দিন পরে অনুশীলনে ফিরলেন মেসি, ম্যাচে ফিরবেন কবে?

অনুশীলনে ফিরেছেন লিয়োনেস মেসি। ইন্টার মায়ামির হয়ে অনুশীলন করতে দেখা গিয়েছে তাঁকে। মেসিকে দেখতে ভিড় জমেছিল মায়ামির সমর্থকদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৬:২৫
Share:

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

কোপা আমেরিকার ফাইনালে চোট পাওয়ার পর থেকে মাঠের বাইরে ছিলেন লিয়োনেল মেসি। অবশেষে ৪৫ দিন পরে অনুশীলনে ফিরলেন তিনি। ইন্টার মায়ামির হয়ে অনুশীলন করতে দেখা গিয়েছে তাঁকে। মেসিকে দেখতে ভিড় জমেছিল মায়ামির সমর্থকদের।

Advertisement

মেসির অনুশীলন দেখতে মায়ামির মাঠে ভিড় করেছিলেন সমর্থকেরা। মেসিকে দেখে হাসি ফোটে তাঁদের মুখে। চিৎকার করে হাততালি দেন তাঁরা। যদিও বেশি ক্ষণ অনুশীলন করেননি মেসি। বোঝা যাচ্ছে, এখনই পায়ে বেশি জোর দিতে চাইছেন না তিনি। ধীরে ধীরে পরিশ্রম বাড়াবেন। মেসি অবশ্য কবে ম্যাচ খেলতে পারবেন সে বিষয়ে এখনও নিশ্চিত করে বলতে পারছেন না চিকিৎসকেরা। মায়ামির তরফে জানানো হয়েছে, মেসিকে নিয়ে ঝুঁকি নিতে চাইছেন না তাঁরা। যত ক্ষণ দরকার তত ক্ষণ সময় দেওয়া হবে মেসিকে।

১৫ জুলাই কোপার ফাইনালে কলম্বিয়ার বিরুদ্ধে প্রথমার্ধে চোট পান মেসি। সেই অবস্থাতেই দ্বিতীয়ার্ধে খেলতে নেমেছিলেন। কিন্তু ৬৪ মিনিটের মাথায় দ্বিতীয় বার ডান পায়ের গোড়ালিতে চোট পাওয়ার পরে আর খেলতে পারেননি। উঠে যেতে হয় তাঁকে। বেঞ্চে বসে কান্নায় ভেঙে পড়েছিলেন মেসি। হয়তো হারের হতাশা গ্রাস করেছিল তাঁকে। তবে শেষ পর্যন্ত হাসি ফোটে মেসির মুখে। লাউতারো মার্তিনেসের গোলে কলম্বিয়াকে হারিয়ে পর পর দু’বার কোপা জেতে আর্জেন্টিনা।

Advertisement

সেপ্টেম্বরে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে দু’টি খেলা রয়েছে আর্জেন্টিনার। সেখানে খেলতে পারবেন না মেসি। তাঁকে বাদ দিয়েই দল তৈরি করেছেন লিয়োনেল স্কালোনি। তিনি জানিয়েছেন, সুস্থ হয়েই একেবারে দলে ফিরবেন মেসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement