Cristiano Ronaldo

‘আমার সব গোলের ভিডিয়ো আছে’, পেলেকে কটাক্ষ করে বিতর্কে রোনাল্ডো, জবাব দিলেন সমালোচকদেরও

পেশাদার ফুটবলজীবনে ৮৯৯টি গোল রয়েছে তাঁর। সেখানে না থেমে তিনি ১০০০টি গোল করতে চান। সেই ইচ্ছা প্রকাশ করতে গিয়েই পেলেকে কটাক্ষ করে সমালোচনার শিকার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৮:৫৪
Share:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: এক্স।

পেশাদার ফুটবলজীবনে ৮৯৯টি গোল রয়েছে তাঁর। বাকি সবার থেকে বেশি। কিন্তু এখানেই থামতে চান না। ১০০০টি গোল করতে চান। সেই ইচ্ছা প্রকাশ করতে গিয়েই পেলেকে কটাক্ষ করে সমালোচনার শিকার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

Advertisement

নিজের ইউটিউব চ্যানেলে রিয়ো ফার্ডিনান্ডের সঙ্গে একটি আলাপচারিতার ফাঁকে রোনাল্ডো বলেছেন, “দ্রুত আমি ৯০০ গোল করে ফেলব। তার পর ১০০০ গোল করার চেষ্টা করব। যদি চোট না পাই তা হলে আমার মতে সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ। আমি ওই নজিরটা চাই। ফুটবলে নিজের অন্যতম সেরা ছাপ রেখে যেতে চাই। তবে একটাই তফাত। আমার প্রতিটা গোলের ভিডিয়ো রয়েছে। তাই প্রমাণ রেখে যেতে পারব।”

রোনাল্ডো শেষ বাক্যেই পেলেকে কটাক্ষ করেছেন বলে মনে করা হচ্ছে। ১২৭৯টি গোল রয়েছে প্রয়াত পেলের। যদিও বেশির ভাগ গোলেরই ভিডিয়ো নেই। পেলের মোট গোলসংখ্যায় প্রদর্শনী ম্যাচের গোলও ধরা রয়েছে। অনেকেরই দাবি, পেলে কখনওই এতগুলি গোল করেননি। তার গোলসংখ্যা ১০০০-এরও কম। যদিও পেলের সমর্থকেরা তা মানতে নারাজ। খোদ পেলেও অতীতে স্বীকার করেছেন, তিনি ১২০০-র উপর গোল করেছেন।

Advertisement

রোনাল্ডোর এই কথার পরেই ব্রাজিলের একাধিক ক্লাবের তরফে পেলের গোলের ভিডিয়ো পোস্ট করা হয়। এক সমর্থক লেখেন, “যে মানুষটা তিনটে বিশ্বকাপ জিতেছেন, তাকে এ ভাবে অপমান করে খুবই খারাপ কাজ করেছেন রোনাল্ডো।”

গত ইউরো কাপে একটিও গোল করতে পারেননি রোনাল্ডো। স্লোভেনিয়া ম্যাচে অতিরিক্ত সময়ের খেলা চলাকালীন কাঁদতে দেখা গিয়েছিল তাঁকে। অনেকেই অবসর নেওয়ার পরামর্শ দিয়েছেন। রোনাল্ডো জানিয়েছেন, সমালোচনা পাত্তা দেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement