Cristiano Ronaldo

রোনাল্ডোই কি ক্লাবে ছড়ি ঘোরান? জবাব দিল আল নাসের

বৃহস্পতিবার স্টেফানো পিয়োলিকে কোচ করে আল নাসের। আর সেই সঙ্গে ক্লাবের সিইও গুইডো ফিয়েঙ্গা জানালেন যে, এই সব সিদ্ধান্ত রোনাল্ডো নেন না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩২
Share:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আল নাসেরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পছন্দ অনুযায়ী কোচ পরিবর্তন করা হয়? এমনটাই জানা গিয়েছিল রোনাল্ডো যোগ দেওয়ার পর তিন জন কোচকে সরিয়ে দেওয়ায়। বৃহস্পতিবার স্টেফানো পিয়োলিকে কোচ করে আল নাসের। আর সেই সঙ্গে ক্লাবের সিইও গুইডো ফিয়েঙ্গা জানালেন যে, এই সব সিদ্ধান্ত রোনাল্ডো নেন না।

Advertisement

গত বছরের শুরুতে ম্যাঞ্চেস্টার ইউনাটেড ছেড়ে আল নাসেরে যোগ দেন রোনাল্ডো। তার পর থেকেই একের পর কোচ বদলেছে আল নাসেরের। দলের সিইও ফিয়েঙ্গা বলেন, “রোনাল্ডো আমাদের অধিনায়ক। টেকনিক্যালি বিশ্বের অন্যতম শক্তিশালী ফুটবলার। কিন্তু ও আমাদের ক্লাবের সিদ্ধান্ত নেয় না। বিশ্বের সেরা ফুটবলার হিসাবে রোনাল্ডো আমাদের ক্লাবকে উপদেশ দেয়। লক্ষ্যে পৌঁছতে কী করা উচিত, সেটা বলে। ও আমাদের জিততে শেখায়। আমরাও ওঁর কাছে জানতে চাই কী ভাবে জিততে হয়।”

রোনাল্ডো সৌদি আরবের ক্লাবে যাওয়ার পরে লুইস কাস্ত্রোকে নিয়ে তিন জন কোচ বদল করেছে ক্লাব। সেই জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে পিয়োলিকে। এর আগে এসি মিলানের কোচ ছিলেন। ৫৮ বছরের সেই কোচকে দায়িত্ব দিল আল নাসের। ২০২২ সালে পিয়োলির প্রশিক্ষণে সিরি এ জিতেছিল এসি মিলান। ২০২৩ সালে চ্যাম্পিয়ন্স লিগে শেষ চারে খেলেছিল পিয়োলির দল। কিন্তু মে মাসে দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement