India Vs Bangladesh

শূন্য করা শুভমনের সঙ্গে দৌড় প্রতিযোগিতা গম্ভীরের, জিতলেন কে?

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে শূন্য করেন শুভমন। সেই ব্যাটারের সঙ্গে শুক্রবার সকালে দৌড় প্রতিযোগিতায় নামলেন কোচ গৌতম গম্ভীর। জিতলেন শুভমনই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫০
Share:

শুভমন গিল। —ফাইল চিত্র।

দলীপ ট্রফিতে খুব বেশি রান করতে পারেননি শুভমন গিল। রান পাননি জ়িম্বাবোয়ে এবং শ্রীলঙ্কা সফরেও। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে শূন্য করেন শুভমন। সেই ব্যাটারের সঙ্গে শুক্রবার সকালে দৌড় প্রতিযোগিতায় নামলেন ৪২ বছরের কোচ গৌতম গম্ভীর। জিতলেন ২৫ বছরের শুভমনই।

Advertisement

বৃহস্পতিবার থেকে চেন্নাইয়ে শুরু হয়েছে ভারত-বাংলাদেশ টেস্ট। যে ম্যাচের শুরুতে রোহিত শর্মা, শুভমন গিল এবং বিরাট কোহলির উইকেট হারায় ভারত। শুক্রবার সকালে দেখা যায় রোহিত এবং শুভমন একসঙ্গে গা গরম করছেন। তাঁদের সঙ্গে যোগ দেন গম্ভীর এবং সহকারী কোচ অভিষেক নায়ার। শুভমন এবং গম্ভীরকে দেখা যায় দৌড় প্রতিযোগিতা করতে। সেখানে শুভমন হারিয়ে দেন গম্ভীরকে।

প্রথম দিনে ভারতকে ভাল জায়গায় পৌঁছে দিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাডেজা। তাঁরা মিলে প্রথম দিনে ১৯৫ রানের জুটি গড়েন। ১০২ রানে অপরাজিত ছিলেন অশ্বিন। দ্বিতীয় দিনে যদিও ১১৩ রানে আউট হয়ে যান তিনি। জাডেজা করেন ৮৬ রান। ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৩৭৬ রানে।

Advertisement

বাংলাদেশের পেসার হাসান মাহমুদ ভারতকে চিন্তায় ফেলে দিয়েছিলেন। তিনি প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেন। পাকিস্তানের পর বাংলাদেশের বিরুদ্ধেও পাঁচ উইকেট নিলেন তিনি। হাসান প্রথম দিনে রোহিত, শুভমন, বিরাট এবং ঋষভ পন্থকে আউট করেছিলেন। তাঁর সুইং বিপদে ফেলেছিল ভারতকে। ১৪৪ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল দল। সেখান থেকে ভারতকে দিনের শেষে ভাল জায়গায় পৌঁছে দেন অশ্বিনেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement