Cristiano Ronaldo

ফুটবল থেকে অবসর কবে? আল নাসের ছাড়ার জল্পনার মাঝেই জানিয়ে দিলেন রোনাল্ডো

কবে অবসর নেবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? কবে ফুটবলকে বিদায় জানাবেন তিনি? আল নাসের ছাড়ার জল্পনার মাঝে সেই বিষয়ে মুখ খুললেন রোনাল্ডো।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৮:১৯
Share:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

২০২২ সালের ফুটবল বিশ্বকাপ থেকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অবসর নিয়ে জল্পনা শুরু হয়েছে। প্রশ্ন, কবে ফুটবলকে বিদায় জানাবেন তিনি? আল নাসের ছাড়ার জল্পনার মাঝে সেই বিষয়ে মুখ খুললেন রোনাল্ডো।

Advertisement

এই মরসুমের শুরু থেকেই সৌদি আরবের ক্লাবে রোনাল্ডো আর থাকবেন কি না তা নিয়ে জল্পনা চলছে। আল নাসেরে নিজের ভবিষ্যৎ স্পষ্ট করে দিয়েছেন তিনি। রোনাল্ডো বলেন, “আমি হয়তো আরও দুই বা তিন বছর খেলব। তবে আমি আল নাসেরে খেলেই অবসর নেব। এই ক্লাবে, এই দেশে খেলতে আমার ভাল লাগে। তাই এখানেই খেলা চালিয়ে যাব।”

ক্লাব ফুটবলে নিজের ভবিষ্যতের কথা জানালেও দেশের হয়ে কত দিন খেলবেন, তা নিয়ে কিছু স্পষ্ট করেননি রোনাল্ডো। তিনি বলেন, “জাতীয় দল থেকে অবসর নেওয়ার আগে কাউকে জানাব না। আমার মন যে দিন বলবে, সে দিন ছেড়ে দেব। এখন আমি সামনের দিকে তাকাতে চাই। খুব তাড়াতাড়ি নেশনস লিগের খেলা আছে। সেটা নিয়েই আপাতত ভাবছি।”

Advertisement

২০২২ সালের ফুটবল বিশ্বকাপের পরে চলতি বছর ইউরো কাপেও বিশেষ ভাল খেলতে পারেননি রোনাল্ডো। পর্তুগালও সাফল্য পায়নি। তবে ক্লাব ফুটবলে আন নাসেরের হয়ে ভাল খেলছেন তিনি। এখনও পর্যন্ত সৌদির ক্লাবে ৬৭টি ম্যাচ খেলে ৬১টি গোল করেছেন তিনি। ১৬টি অ্যাসিস্ট রয়েছে। তার পরেও নাসেরকে কোনও ট্রফি জেতাতে পারেননি রোনাল্ডো। আপাতত সেই লক্ষ্য নিয়েই নতুন মরসুম শুরু করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement