UEFA Euro 2024

ক্রিকেট দলের অধিনায়ক ফুটবল দলের অনুশীলনে, ইউরোর আগে বিশেষ অতিথি হ্যারি কেনদের শিবিরে

কিছু দিন পরেই ইউরো কাপে খেলতে নামবে ইংল্যান্ড। আগামী ১৭ জুন সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ। তার আগে ইংল্যান্ড শিবিরে হাজির হলেন এক বিশেষ অতিথি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ২২:২১
Share:

অনুশীলনে হ্যারি কেনরা। ছবি: রয়টার্স।

কিছু দিন পরেই ইউরো কাপে খেলতে নামবে ইংল্যান্ড। আগামী ১৭ জুন সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ। তার আগে ইংল্যান্ড শিবিরে হাজির হলেন এক বিশেষ অতিথি। তিনি বেন স্টোকস। ফুটবল দলের শিবিরে হাজির হয়ে আড্ডা দিয়ে এলেন টেস্ট দলের অধিনায়ক। সেই ভিডিয়ো পোস্ট করেছে ইংল্যান্ড ফুটবল দল।

Advertisement

ইংল্যান্ডের ক্রিকেট দলও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নামবে। কিন্তু সাদা বলের ক্রিকেট থেকে অবসর নেওয়ায় স্টোকস সেই দলে নেই। তাই রবিবার ডারহামে গিয়ে ফুটবল দলের সঙ্গে দেখা করে এসেছেন তিনি। অধিনায়ক হ্যারি কেন এবং তাঁর সতীর্থদের সঙ্গে গল্প করতে দেখা গিয়েছে। বড় ট্রফি জয়ের পরামর্শও স্টোকস দিয়ে এসেছেন বলে শোনা যাচ্ছে।

ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট বলেছেন, “গত কাল স্টোকস এসেছিল। দারুণ সেশন কাটিয়েছি ওর সঙ্গে। ফুটবলারদের তাতানোর জন্য এই মুহূর্তে ইংল্যান্ডের সেরা ক্রীড়াবিদ ও-ই। নিখুঁত মানুষ। কী ভাবে ভারসাম্য রেখে ভয়ডরহীন খেলতে হবে সেটা নিয়ে অনেক কথা বলেছে। আবেগ নিয়ন্ত্রণে রাখার ব্যাপারটাও শিখিয়েছে।”

Advertisement

সাউথগেট আরও বলেছেন, “চাপের মুখে আমাদেরও সিদ্ধান্ত নিতে হয়। নেতৃত্বের অনেক বিষয় নিয়ে ওর সঙ্গে আলোচনা হয়েছে। ক্রিকেট দলের সংস্কৃতি ফুটবলেও আনতে পারি আমরা। নিজেদের কিছু ভাবনার কথা ওকে বলেছি। ও প্রয়োজনমতো তাতে সংশোধন করে দিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement