Emami East Bengal

অন্য পুইয়াকে দলে নিল ইস্টবেঙ্গল! তিন বছরের জন্য লাল-হলুদে সই জোথানপুইয়ার

হায়দরাবাদের হয়ে ২০২০-২১ মরসুমে প্রথম বার আইএসএল খেলেন জোথানপুইয়া। ২৪টি ম্যাচ খেলেছেন হায়দরাবাদের হয়ে। তার মধ্যে আইএসএলে খেলেছেন ১৮টি। তাঁকে দলে নিল লাল-হলুদ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১৬:৫৪
Share:

মার্ক জোথানপুইয়া। ছবি: এক্স।

আপুইয়াকে সই করানো নিয়ে ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের মধ্যে দড়ি টানাটানি চলছে। মিজোরামের এই মিডফিল্ডার শেষ পর্যন্ত কোথায় সই করবেন চূড়ান্ত নয়। এর মাঝে আর এক পুইয়াকে সই করাল লাল-হলুদ। ২২ বছরের ডিফেন্সিভ মিডফিল্ডার মার্ক জোথানপুইয়াকে দলে নিল ইমামি ইস্টবেঙ্গল। তিন বছরের জন্য তাঁর সঙ্গে চুক্তি হয়েছে। এর আগে হায়দরাবাদ এফসি-তে খেলতেন ভারতের অনূর্ধ্ব-২৩ দলের এই ফুটবলার।

Advertisement

ইস্টবেঙ্গলে যোগ দিয়ে জোথানপুইয়া বলেন, “ইস্টবেঙ্গলের মতো বড় ক্লাবে খেলতে পারা যে কোনও ভারতীয় ফুটবলারের কাছে স্বপ্ন। ভারতীয় ফুটবলের মক্কা বলা যায় কলকাতাকে। লাল-হলুদ সমর্থকদের চিৎকার শোনার জন্য অপেক্ষা করছি। কোচ কার্লেস কুয়াদ্রাতের কাছে আমি ঋণী। তিনি আমার উপর বিশ্বাস রেখেছেন।”

চার দিন আগে ডেভিড লালানসাঙ্গাকে সই করানোর কথা জানিয়েছিল ইস্টবেঙ্গল। এ বার আরও এক তরুণ ভারতীয়কে নিল তারা। আগামী দিনের কথা ভেবে দল তৈরি করছে লাল-হলুদ। কোচ কুয়াদ্রাত বলেন, “মার্ক খুব প্রতিভাবান। একাধিক জায়গায় খেলতে পারে। আইএসএলে খেলার অভিজ্ঞতাও আছে ওর। কেরিয়ারের সঠিক সময়ে লাল-হলুদে সই করল জোথানপুইয়া। ওকে বেড়ে ওঠার সব রকম সুযোগ করে দেব আমরা।”

Advertisement

হায়দরাবাদের হয়ে ২০২০-২১ মরসুমে প্রথম বার আইএসএল খেলেন জোথানপুইয়া। ২৪টি ম্যাচ খেলেছেন হায়দরাবাদের হয়ে। তার মধ্যে আইএসএলে খেলেছেন ১৮টি। কলিঙ্গ কাপে তিনটি এবং ডুরান্ড কাপে তিনটি ম্যাচ খেলেছেন তিনি। জোথানপুইয়া মিডফিল্ডার হলেও রক্ষণভাগে খেলতে পারেন। অনূর্ধ্ব-২৩ ভারতের হয়ে লেফট ব্যাকে খেলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement