Cristiano Ronaldo

বছরে ১৮১৭ কোটি টাকা বেতন রোনাল্ডোর, অর্ধেক পান নেমার, বেঞ্জেমারা, সৌদি লিগে কার বেতন কত?

সৌদি লিগে খেলা ফুটবলারদের বেতনের তালিকা সম্প্রতি প্রকাশ্যে এসেছে। দেখা যাচ্ছে, রোনাল্ডোর বেতন শুধু বাকিদের থেকে বেশিই নয়, দ্বিতীয় স্থানে থাকা নেমার ও বেঞ্জেমার দ্বিগুণ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৭:১১
Share:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। — ফাইল চিত্র।

গত বছরের জানুয়ারিতে সৌদি আরবের আল নাসের ক্লাবে যোগ দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার পর থেকে সেই দেশে একের পর এক নামী ফুটবলার গিয়েছেন। সেই তালিকায় নেমার, করিম বেঞ্জেমা থেকে এনগোলো কান্টেরা রয়েছেন। সৌদি লিগে খেলা ফুটবলারদের বেতনের তালিকা সম্প্রতি প্রকাশ্যে এসেছে। দেখা যাচ্ছে, রোনাল্ডোর বেতন শুধু বাকিদের থেকে বেশিই নয়, দ্বিতীয় স্থানে থাকা নেমারের দ্বিগুণ।

Advertisement

সম্প্রতি একটি সংস্থার তরফে সৌদি লিগে খেলা ফুটবলারদের বেতনের তালিকা প্রকাশ্যে আনা হয়েছে। দেখা যাচ্ছে, আল নাসেরের থেকে রোনাল্ডো বছরে ২০ কোটি ইউরো বা ১৮১৭ কোটি টাকা বেশি বেতন পান। নেমার এবং বেঞ্জেমা যুগ্ম ভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন। দু’জনেই ১০ কোটি ইউরো বা ৯০৮ কোটি টাকা বেতন পান।

তৃতীয় স্থানে রয়েছেন ম্যাঞ্চেস্টার সিটির প্রাক্তন ফুটবলার রিয়াদ মাহরেজ। তিনি ৫.২৫ কোটি ইউরো বা ৪৭৭ কোটি টাকা বেতন পান। পঞ্চম স্থানে থাকা সাদিয়ো মানে ৪ কোটি ইউরো বা ৩৬৩ কোটি টাকা বেতন পান।

Advertisement

সৌদি প্রিমিয়ার লিগ টাকার অঙ্কে গোটা বিশ্বে দাপট দেখানোর লক্ষ্য নিয়ে এগোচ্ছে। আগামী মরসুমেও অনেক ফুটবলার সৌদির ক্লাবগুলির দিকে তাকিয়ে বসে রয়েছেন। এঁদের মধ্যে ক্যাসেমিরো, এদেরসন, অ্যালিসন বেকার এবং কেভিন দ্য ব্রুইন রয়েছেন। রিয়াল মাদ্রিদের আন্তোনিয়ো রুডিগারকে প্রস্তাব দেওয়া হলেও তিনি তা প্রত্যাখ্যান করেছেন।

গত বছর পেশির চোটের কারণে আল হিলালের হয়ে মাত্র পাঁচটি ম্যাচে খেলেছিলেন নেমার। তবু পুরো টাকাই পেয়েছেন। আগামী মরসুমেও আল হিলালের হয়ে খেলার কথা রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement