Lionel Messi

‘জানি এগুলোই জীবনের শেষ দিকের ম্যাচ’, দেশকে জিতিয়ে নিজেকে বাচ্চা মনে করছেন মেসি

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে হ্যাটট্রিক করে আর্জেন্টিনাকে জিতিয়েছেন লিয়োনেল মেসি। এই জয়ের পর নিজেকে বাচ্চা মনে করছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ২০:১০
Share:

বলিভিয়ার বিরুদ্ধে আর্জেন্টিনাকে জিতিয়ে উল্লাস লিয়োনেল মেসির। ছবি: রয়টার্স।

ফর্মে লিয়োনেল মেসি। ২০২৬ সালের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে হ্যাটট্রিক করে আর্জেন্টিনাকে জিতিয়েছেন তিনি। এই জয়ের পর নিজেকে বাচ্চা মনে করছেন মেসি। তিনি জানিয়েছেন, কেরিয়ারের শেষ দিকের ম্যাচ খেলছেন। তাই সব ম্যাচকে উপভোগ করতে চান তিনি।

Advertisement

বলিভিয়াকে ৬-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। হ্যাটট্রিক করেছেন তিনি। করিয়েছেন জোড়া গোল। ম্যাচ শেষে মেসি বলেন, “দেশের মাটিতে খেলার অনুভূতিই আলাদা। সমর্থকেরা এত ভালবাসে আমাকে। ওদের মুখে আমার নাম শুনে খুব ভাল লাগে।”

৩৭ বছর বয়সেও নিজেকে বাচ্চা মনে করছেন মেসি। প্রতিটি খেলা উপভোগ করছেন। আর্জেন্টিনার অধিনায়ক বলেন, “দর্শকদের এই ভালবাসা আমাকে টেনে নিয়ে যাচ্ছে। এই বয়সেও নিজেকে বাচ্চা মনে হচ্ছে। সতীর্থদের সঙ্গে খেলতে খুব ভাল লাগছে। যত দিন খেলব এ ভাবেই খেলতে চাই। উপভোগ করতে চাই।”

Advertisement

গত বার বিশ্বকাপ জেতার আগেই মেসি জানিয়েছিলেন, শেষ বিশ্বকাপ খেলছেন। যদিও বিশ্বকাপ জেতার পর অবসর ঘোষণা করেননি। অবসরের কোনও কথা এখন তাঁর মাথায় নেই বলেই জানিয়েছেন মেসি। তিনি বলেন, “আমি অবসরের দিন ঠিক করে রাখিনি। মাঠে নেমে শুধু উপভোগ করতে চাই। জানি এগুলোই আমার কেরিয়ারের শেষ দিকের ম্যাচ। তাই দেশের মানুষের জন্য খেলতে চাই। জিততে চাই।”

গত তিন বছরে আর্জেন্টিনার হয়ে দু’টি কোপা আমেরিকা ও একটি বিশ্বকাপ জিতেছেন মেসি। জিতেছেন ফাইনালিসিমা। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচেও খেলছেন। ২০২৬ সালের বিশ্বকাপে কি খেলবেন তিনি? সেই প্রশ্নেরই জবাব খুঁজছে ফুটবল মহল।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement