Anwar Ali

রবিরার রাতে কলকাতায় পৌঁছে গেলেন আনোয়ার, ইস্টবেঙ্গলে খেলা সময়ের অপেক্ষা

রবিবার রাতে কলকাতায় পৌঁছে গেলেন আনোয়ার আলি। ইস্টবেঙ্গলের জার্সিতে তাঁর মাঠে নামা সময়ের অপেক্ষা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ২৩:৪৬
Share:

আনোয়ার আলি। — নিজস্ব চিত্র।

রবিবার রাতে কলকাতায় পৌঁছে গেলেন আনোয়ার আলি। সরকারি ভাবে কিছু জানানো না হলেও তাঁর ইস্টবেঙ্গলে খেলা পাকা।

Advertisement

শনিবারই সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের তরফে খেলার ছাড়পত্র পেয়ে গিয়েছিলেন আনোয়ার। রবিবার কলকাতা বিমানবন্দরে তাঁকে লাল হলুদ উত্তরীয় পরিয়ে দেন ইস্টবেঙ্গলের কর্তারা। প্রচুর লাল-হলুদ সমর্থক আনোয়ারের আসার খবরে বিমানবন্দরে জড়ো হয়েছিলেন। নিরাপত্তার কারণে আনোয়ারকে বিশেষ ব্যবস্থায় বাইরে নিয়ে যাওয়া হয়।

শনিবার আনোয়ারের ব্যাপারে ফেডারেশেনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির বৈঠক ছিল। সেখানে উপস্থিত ছিলেন দিল্লি এফসি, ইস্টবেঙ্গল এবং মোহনবাগান সুপার জায়ান্টের প্রতিনিধিরা। যদিও রবিরার রাত পর্যন্ত ফেডারেশনের তরফে কোনও বিবৃতি আসেনি। মনে করা হচ্ছে, চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে ২২ অগস্ট। সূত্রের খবর, ফেডারেশনের তরফে এনওসি পেয়ে গিযেছেন আনোয়ার। ফলে তাঁর খেলতে আর কোনও বাধা নেই।

Advertisement

এফসি গোয়া থেকে লোনে চার বছরের জন্য আনোয়ার যোগ দিয়েছিলেন মোহনবাগানে। দিল্লি এফসি-র কর্তা রঞ্জিত বাজাজ জানান, ফিফার নতুন নিয়মে লোনের চুক্তি এক বছরের বেশি বৈধ্য নয়। কিন্তু এই নিয়ম বলবৎ হবে ২০২৫ সাল থেকে। কিন্তু গত জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে আনোয়ার ইস্টবেঙ্গলে সই করেছিলেন। ফেডারেশেনের কাছে আনোয়ার অভিযোগ করেছিলেন, তিনি স্থায়ী চুক্তি করতে চাইলেও মোহনবাগান রাজি হয়নি। ফেডারেশেন জানায় চুক্তি ভেঙে নিয়ম বহির্ভূত কাজ করেছেন আনোয়ার।

অবশেষে জট খুলতে চলেছে। এনওসি পেয়ে যাওয়ায় আনোয়ারের ইস্টবেঙ্গলের হয়ে মাঠে নামা সময়ের অপেক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement