All India Football Federation

মণিপুরের মুখ্যমন্ত্রীর আর্জিতে সাড়া দিল না ফুটবল সংস্থা, আইলিগ থেকে অবনমন দুই ক্লাবের

অশান্তির জেরে দু’টি ম্যাচ খেলেনি মণিপুরের দুই ক্লাব। তার ফলে আইলিগে সকলের শেষে ছিল তারা। আইলিগ থেকে অবনমন হল তাদের। কাজে এল না মণিপুরের মুখ্যমন্ত্রীর আর্জি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ০০:০৮
Share:

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের দফতর। —ফাইল চিত্র।

রাজ্যের দুই ক্লাবের যাতে অবনমন না হয় তার জন্য সর্বভারতীয় ফুটবল সংস্থার কাছে আবেদন করেছিলেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহ। সেই আবেদন মানেনি ফুটবল সংস্থা। নিয়ম মেনে নেরোকা ও ট্রাউয়ের অবনমন হয়েছে।

Advertisement

সর্বভারতীয় ফুটবল সংস্থা একটি বিবৃতিতে জানিয়েছে, “গত আইলিগে সকলের শেষে ছিল নেরোকা ও ট্রাউ। তাই নিয়ম অনুযায়ী অবনমন হয়েছে তাদের।” অর্থাৎ, সামনের মরসুমে আইলিগের দ্বিতীয় ডিভিশন খেলতে হবে তাদের।

নেরোকা ও ট্রাউ, এই দুই ক্লাবই মণিপুরের। গত মরসুমে আইজল এফসি-র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলতে রাজি হয়নি তারা। অন্য কোনও নিরপেক্ষ মাঠে সেই খেলার আবেদন করেছিল তারা। কিন্তু নেরোকা ও ট্রাউয়ের আবেদন মানেনি ফুটবল সংস্থা। ম্যাচ বয়কট করায় পয়েন্ট কেটে নেওয়া হয় তাদের। ফলে নেরোকা ১৪ ও ট্রাউ ১৩ পয়েন্টে শেষ করে। লিগের শেষ দুই দল ছিল তারা।

Advertisement

নিয়ম অনুযায়ী, পয়েন্ট টেবিলের শেষ থাকা দুই দলের অবনমন হয়। সেই নিয়মেই নেরোকা ও ট্রাউয়ের অবনমন হয়েছে। মণিপুরের মুখ্যমন্ত্রীর আবেদনও শোনেনি ফুটবল সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement