Wimbledon 2024

স্ট্রেট সেটে জিতে উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডে জোকোভিচ, প্রথম রাউন্ডে সহজ জয় শিয়নটেকেরও

উইম্বলডনে প্রথম রাউন্ডে নিজেদের ম্যাচ জিতলেন নোভাক জোকোভিচ ও ইগা শিয়নটেক। দু’জনেই স্ট্রেট সেটে নিজেদের ম্যাচ জিতলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ২৩:৫১
Share:

জয়ের পরে উল্লাস নোভাক জোকোভিচের। ছবি: রয়টার্স।

জয় দিয়ে উইম্বলডন শুরু করলেন নোভাক জোকোভিচ ও ইগা শিয়নটেক। প্রথম রাউন্ডে নিজেদের ম্যাচ জিতলেন তাঁরা। দু’জনেই স্ট্রেট সেটে হারালেন প্রতিপক্ষকে।

Advertisement

দ্বিতীয় বাছাই জোকোভিচের খেলা ছিল অবাছাই ভিট কোপ্রিভার বিরুদ্ধে। ম্যাচে মাত্র পাঁচটি গেম খোয়াতে হয় জোকোভিচকে। বেশি ঘাম ঝড়াননি তিনি। প্রথম থেকেই দাপট দেখান। নিজের সার্ভিস ধরে রাখেন। কোপ্রিভা সার্ভিস ভাঙার একটিও সুযোগ পাননি। উল্টো দিকে জোকোভিচ ছ’বার তাঁর সার্ভিস ভাঙেন। প্রথম সেট জোকোভিচ জেতেন ৬-১ গেমে। দ্বিতীয় ও তৃতীয় সেটে একই ছবি। দু’টি সেটই ৬-২ গেমে জেতেন সার্বিয়ার খেলোয়াড়।

মহিলাদের শীর্ষ বাছাই শিয়নটেক নেমেছিলেন অবাছাই সোফিয়া কেনিনের বিরুদ্ধে। কয়েকটি গেমে সোফিয়া সমস্যায় ফেলেন শিয়নটেককে। এক বার সার্ভিসও ভাঙেন সোফিয়া। কিন্তু তা কাজে লাগাতে পারেননি। প্রথম সেট শিয়নটেক জেতেন ৬-৩ গেমে। দ্বিতীয় সেট জিততে আর একটু লড়তে হয় তাঁকে। ৬-৪ গেমে দ্বিতীয় সেট জিতে ম্যাচ জিতে নেন শিয়নটেক।

Advertisement

পুরুষদের অন্য খেলায় স্ট্রেট সেটে জিতেছেন আলেকজান্ডার জ়েরেভ। চতুর্থ বাছাই জ়েরেভ স্ট্রেট সেটে (৬-২, ৬-৪, ৬-২) হারান রবের্তো কারবালেস বায়েনাকে। তবে প্রথম রাউন্ডেই বিদায় নিয়েছেন পুরুষদের ষষ্ঠ বাছাই অ্যান্ড্রি রুবলেভ। অবাছাই ফ্রান্সিস্কো কোমেসানা চার সেটের লড়াইয়ে (৬-৪, ৫-৭, ৬-২, ৭-৬) হারিয়েছেন রুবলেভকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement