RG Kar Medical College and Hospital Incident

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে পোস্ট করেও মুছে দিলেন চহাল, ভারতীয় স্পিনারকে নিয়ে শুরু জল্পনা

আরজি হাসপাতালে চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনায় একটি পোস্ট করেছিলেন যুজবেন্দ্র চহাল। তবে পরে সেটি মুছে দিয়েছেন তিনি। এই ঘটনায় জল্পনা তৈরি হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১০:৪২
Share:

যুজবেন্দ্র চহাল। — ফাইল চিত্র।

আরজি হাসপাতালে চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনায় অনেক খেলোয়াড়ই নিজেদের মতামত জানাচ্ছেন। কেউ সমাজমাধ্যমে পোস্ট, কেউ প্রকাশ্যে মন্তব্য করছেন। সেই তালিকায় যুক্ত হয়েছেন যুজবেন্দ্র চহালও। তবে সমাজমাধ্যমে একটি বার্তা পোস্ট করেও সেটি মুছে দিয়েছেন তিনি। এই ঘটনায় জল্পনা তৈরি হয়েছে।

Advertisement

চহাল লিখেছেন, “ফাঁসি? একদম নয়। ওদের পা ভেঙে দিন। গলার হাড় গুঁড়িয়ে দিন। গোপনাঙ্গে আঘাত করুন। ধর্ষকদের বাঁচিয়ে রেখে সেই যন্ত্রণা পেতে দিন, যা একজন ধর্ষিতাকে সহ্য করতে হয়। তার পরে না হয় ফাঁসি দেবেন।”

ভারতের লেগস্পিনার এই পোস্ট করা মাত্রই তা মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। তবে কিছু ক্ষণ পরেই সেই পোস্টটি মুছে দেন চহাল। মনে করা হচ্ছে তিনি হতাশা এবং ন্যায়বিচারের সপক্ষে এই পোস্ট করেছিলেন। কিন্তু এ রকম স্পর্শকাতর বিষয়ে নিজের বার্তায় যে ভাষার ব্যবহার করেছিলেন, তা যথাযথ নয় বলে মনে করছেন অনেকে। সে কথা ভারতীয় ক্রিকেটারকে মনেও করিয়ে দিয়েছেন অনেকে।

Advertisement

কিছু দিন আগে ভারতীয় ক্রিকেটার সূর্যকুমার যাদব এবং যশপ্রীত বুমরা মুখ খুলেছিলেন। সেই তালিকায় চহাল যুক্ত হয়েও কেন নিজেকে সরিয়ে নিলেন, তা নিয়ে জল্পনা চলছে।

কিছু দিন পরেই কাউন্টিতে খেলতে নামবেন চহাল। নর্দ্যাম্পটনশায়ারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ২-এ খেলবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement