India Vs Bangladesh

শুক্রবার খেলার শুরুতেই ভুল করে ফেললেন পন্থ, মাঠেই ক্ষমা চাইলেন রোহিত, সিরাজের কাছে

প্রথম ওভারেই একটি উইকেট পেতে পারতেন সিরাজ। পন্থের একটি ভুল তাঁকে নিশ্চিত উইকেট থেকে বঞ্চিত করল। সে জন্য সতীর্থের কছে ক্ষমা চাইতে দেখা গেল পন্থকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫০
Share:

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

মহম্মদ সিরাজের কাছে ক্ষমা চেয়ে নিলেন ঋষভ পন্থ। তাঁর ভুল সিদ্ধান্তের জন্য নিশ্চিত উইকেট থেকে বঞ্চিত হতে হয়েছে সিরাজকে। টেলিভিশন রিপ্লে দেখার পর নিজের ভুল বুঝতে পেরে হতাশ সিরাজের কাছে ক্ষমা চান উইকেটরক্ষক-ব্যাটার।

Advertisement

বাংলাদেশের ইনিংসের দ্বিতীয় ওভারে রোহিত শর্মা বল দেন সিরাজকে। ওভারের পঞ্চম বল বাংলাদেশের ওপেনার জ়াকির হাসানের পায়ে লাগে। এলবিডব্লিউয়ের আবেদন করেন সিরাজ। তিনি নিশ্চিত ছিলেন জাকির আউট হয়েছেন। কিন্তু মাঠের আম্পায়ার ভারতীয়দের আউটের আবেদন সাড়া দেননি। ডিআরএস নেওয়ার সুযোগ ছিল ভারতের। অধিনায়ক রোহিত পরামর্শ চান পন্থের। সম্মতি দেননি উইকেটরক্ষক। স্টাম্প মাইক্রোফোনে পন্থকে বলতে শোনা যায়, ‘‘বলের উচ্চতা বেশি না হলেও লেগ স্টাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যাবে।’’ পন্থ বোঝাতে চান ডিআরএস নেওয়ার দরকার নেই। কারণ সিরাজের বলটি উইকেটে লাগত না। তাই এলবিডব্লিউ হবেন না জ়াকির। পন্থের পরামর্শ মতো রোহিতও ডিআরএসের আবেদন করেননি।

পরে টেলিভিশন রিপ্লেতে দেখা যায়, সিরাজের বলটি লেগ স্টাম্পে লাগত। বল পিচেও পড়েছিল উইকেটের সামনে। অর্থাৎ জ়াকির নিশ্চিত ভাবে আউট ছিল। রিপ্লে দেখার পর নিশ্চিত উইকেট হাতছাড়া হওয়ায় হতাশ হয়ে পড়েন সিরাজ। একটু বিরক্ত হন রোহিতও। নিজের ভুল বুঝতে পারেন পন্থও। তাঁকে হাত তুলে ক্ষমা চাইতে দেখা যায় সিরাজ এবং রোহিতের কাছে।

Advertisement

সিরাজের সেই বলে আউট না হলেও জ়াকির অবশ্য রান পেলেন না চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে। ২২ বল থেকে করলেন ৩ রান। তাঁকে বোল্ড করে দেন বাংলার জোরে বোলার আকাশ দীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement