India Cricket

বিরাটের জার্সি, গ্লাভস, রোহিত ও ধোনির ব্যাট নিলামে, দুঃস্থ শিশুদের জন্য উঠল প্রায় ২ কোটি

লোকেশ রাহুল ও তাঁর স্ত্রী আথিয়া শেট্টি দুঃস্থ ও বিশেষ ভাবে সক্ষম শিশুদের অর্থসাহায্যের জন্য নিলামের আয়োজন করেছিলেন। সেখানে ভারতীয় ক্রিকেটারদের ব্যাট, জার্সি, গ্লাভস বিক্রি হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৬:১৯
Share:

(বাঁ দিক থেকে) বিরাট কোহলি, রোহিত শর্মা ও মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: এক্স।

দুঃস্থ ও বিশেষ ভাবে সক্ষম শিশুদের অর্থসাহায্যের জন্য নিলামের আয়োজন করেছিলেন লোকেশ রাহুল ও তাঁর স্ত্রী আথিয়া শেট্টি। সেখানে ভারতীয় ক্রিকেটারের ব্যাট, গ্লাভস, জার্সি নিলামে ওঠে। নিলাম থেকে ১ কোটি ৯৩ লক্ষ টাকা আয় হয়েছে। সেই টাকা তুলে দেওয়া হবে দুঃস্থ ও বিশেষ ভাবে সক্ষম শিশুদের জন্য কাজ করা সংস্থাদের হাতে।

Advertisement

নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে বিরাট কোহলির সই করা জার্সি। তার দাম উঠেছে ৪০ লক্ষ টাকা। বিরাটের সই করা গ্লাভসের দাম উঠেছে ২৮ লক্ষ টাকা। রোহিত শর্মার সই করা ব্যাট ও গ্লাভসও বিক্রি হয়েছে নিলামে। ব্যাটের দাম উঠেছে ২৪ লক্ষ টাকা। গ্লাভস বিক্রি হয়েছে সাড়ে ৭ লক্ষ টাকায়।

মহেন্দ্র সিংহ ধোনির সই করা ব্যাট ও গ্লাভস বিক্রি হয়েছে নিলামে। তবে বিরাট ও রোহিতের তুলনায় সেগুলি কম দামে বিক্রি হয়েছে। ধোনির ব্যাটের দাম উঠেছে ১৩ লক্ষ টাকা। সাড়ে ৩ লক্ষ টাকায় বিক্রি হয়েছে তাঁর গ্লাভস। ভারতের প্রাক্তন কোচ রাহুল দ্রাবিড়ের সই করা ক্রিকেট ব্যাট ১১ লক্ষ টাকায় বিক্রি হয়েছে নিলামে।

Advertisement

রাহুল নিজের সই করা ব্যাটও নিলামে তুলেছিলেন। সেই ব্যাট ৭ লক্ষ টাকায় বিক্রি হয়েছে। তাঁর সই করা জার্সি ৩ লক্ষ ৮০ হাজার টাকা ও টুপি ৩ লক্ষ ২০ হাজার টাকায় বিক্রি হয়েছে। নিলামে যশপ্রীত বুমরার সই করা জার্সিও বিক্রি হয়েছে। তার দাম উঠেছে ৮ লক্ষ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement