ICC World Cup 2023

রোহিতকে টপকে শীর্ষে কোহলি, বিশ্বকাপে ভারতের দুই ব্যাটারের মধ্যে লাগল বিরাট লড়াই

রবিবার ভারতীয় দলের অধিনায়ককে টপকে গেলেন বিরাট কোহলি। প্রথম পাঁচ জনের মধ্যে রয়েছেন দু’জন ভারতীয়। তৃতীয় জন পাকিস্তানের মহম্মদ রিজ়ওয়ান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ২২:০১
Share:

রোহিত শর্মা এবং বিরাট কোহলি। —ফাইল চিত্র।

এ বারের বিশ্বকাপে সব থেকে বেশি রান করার তালিকায় শীর্ষে ছিলেন রোহিত শর্মা। রবিবার ভারতীয় দলের অধিনায়ককে টপকে গেলেন বিরাট কোহলি। প্রথম পাঁচ জনের মধ্যে রয়েছেন দু’জন ভারতীয়। তৃতীয় জন পাকিস্তানের মহম্মদ রিজ়ওয়ান। বাকি দুই নিউ জ়িল্যান্ডের রাচিন রবীন্দ্র এবং ড্যারিল মিচেল।

Advertisement

এখনও পর্যন্ত এ বারের বিশ্বকাপে পাঁচটি ম্যাচ খেলেছে ভারত। রোহিত পাঁচ ম্যাচে করেছেন ৩১১ রান। রবিবারও তিনি রান পেয়েছেন। ৪০ বলে ৪৬ রান করে আউট হন রোহিত। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচেই তাঁকে টপকে গেলেন বিরাট। ভারতের প্রাক্তন অধিনায়কও পাঁচটি ইনিংস খেলেছেন রোহিতের মতো। ৩৪০ রান করেছেন বিরাট। এ বারের বিশ্বকাপে সব থেকে বেশি রান করার লড়াইয়ে ভারতের বর্তমান এবং প্রাক্তন অধিনায়কের লড়াই জমে উঠেছে। যা ভারতীয় সমর্থকেরা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছেন।

বিরাট এবং রোহিতের পরেই রয়েছেন রিজ়ওয়ান। তিনি চারটি ইনিংস খেলে করেছেন ২৯৬ রান। তাঁর কাছে সুযোগ রয়েছে বিরাট এবং রোহিতকে টপকে যাওয়ার। যদিও রোহিত এবং বিরাট সহজে যে নিজেদের জায়গা ছেড়ে দেবেন না তা বলাই যায়। চতুর্থ স্থানে রয়েছেন রাচিন। কিউই অলরাউন্ডার করেছেন ২৯০ রান। তিনি পাঁচটি ম্যাচ খেলেছেন। পঞ্চম স্থানে নিউ জ়িল্যান্ডের মিচেল। তিনি পাঁচ ম্যাচে করেছেন ২৬৮ রান।

Advertisement

শীর্ষে থাকা বিরাট বাংলাদেশের বিরুদ্ধে শতরান করে দলকে জিতিয়েছিলেন। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮৫ রান করেছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ৫৫ রানে অপরাজিত ছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে বেশি রান করতে পারেননি। মাত্র ১৬ রান করে আউট হয়ে গিয়েছিলেন। রোহিত প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোনও রান করতে পারেননি। আফগানিস্তানের বিরুদ্ধে ১৩১ রান করেছিলেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে ৮৬ রান করেছিলেন ভারত অধিনায়ক। বাংলাদেশের বিরুদ্ধে করেছিলেন ৪৮ রান। রবিবার রোহিত করেন ৪৬ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement