USA Cricket Board

বিশ্বকাপের পর আমেরিকার ক্রিকেট প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তাদেরই তিন কর্তার

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পরেই আমেরিকার ক্রিকেট প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুললেন সে দেশেরই তিন ক্রিকেট কর্তা। আইসিসিকে চিঠি লিখেছেন তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১৪:৫৮
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

গত মাসেই শেষ হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমেরিকার বিভিন্ন মাঠে খেলার পরিস্থিতি নিয়ে সমালোচনা হয়েছে। বিশ্বকাপ শেষ হওয়ার পরে এ বার আমেরিকার ক্রিকেট প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুললেন সে দেশেরই তিন ক্রিকেট কর্তা। আইসিসিকে চিঠি লিখেছেন তাঁরা।

Advertisement

‘ক্রিকবাজ়’ জানিয়েছে, আমেরিকার ক্রিকেট সংস্থার চেয়ারম্যান বেণু পিসিকের বিরুদ্ধে অভিযোগ করেছেন ক্রিকেট সংস্থার তিন ডিরেক্টর কুলজিৎ সিংহ, অর্জুন গোনা ও প্যাট্রিসিয়া হুইট্টাকের। তাঁদের অভিযোগ, বেনিয়ম করে বরখাস্ত করা হয়েছে বোর্ডের সিইও নুর মুরাদকে। এ ছাড়া ক্রিকেট সংস্থায় কাজের পরিবেশ নষ্ট করা ও দুর্নীতির অভিযোগ তুলেছেন তাঁরা।

সামনেই শ্রীলঙ্কার কলম্বোতে আইসিসির বৈঠক। তার আগে এই অভিযোগ করেছেন তাঁরা। কর্তারা চিঠিতে লিখেছেন, ভোটারদের অর্থের প্রলোভন দেখিয়ে ক্ষমতায় থাকছেন বেণু। তাঁর বিরুদ্ধে যাঁরা কথা বলেছেন, প্রত্যেককে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছে। মেজর লিগ ক্রিকেটের নামে আর্থিক দুর্নীতি করা হয়েছে। বেণু ছাড়া ক্রিকেট কমিটির প্রধান শ্রীনি সালভেরের বিরুদ্ধেও অভিযোগ করেছেন তাঁরা। দল নির্বাচনের ক্ষেত্রে তিনি ব্যক্তিগত পছন্দ দেখছেন বলে অভিযোগ।

Advertisement

তিন কর্তার অভিযোগ নিয়ে এখনও কোনও মন্তব্য করেনি আমেরিকার ক্রিকেট সংস্থা। তবে অভিযোগের পরেই আমেরিকার ক্রিকেট সংস্থা থেকে সাময়িক ভাবে সাসপেন্ড করা হয়েছে তিন কর্তাকে। এখন দেখার এই বিষয়ে আইসিসি হস্তক্ষেপ করে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement