Sri Lanka

গম্ভীরের ভারতের বিরুদ্ধে জেতার জন্য রাজস্থান রয়্যালসের সাহায্য নিচ্ছে শ্রীলঙ্কা

দ্বীপরাষ্ট্রের ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন কোচ সনৎ জয়সূর্য। তিনি জানালেন ভারতের বিরুদ্ধে সাফল্য পাওয়ার জন্য রাজস্থান রয়্যালসের সাহায্য নিচ্ছেন তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ২০:১৩
Share:

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

তিন দিন পরেই ভারত-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজ়। দ্বীপরাষ্ট্রের ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন কোচ সনৎ জয়সূর্য। তিনি জানালেন ভারতের বিরুদ্ধে সাফল্য পাওয়ার জন্য রাজস্থান রয়্যালসের সাহায্য নিচ্ছেন তাঁরা।

Advertisement

রাজস্থান রয়্যালসের হাই পারফরম্যান্স কোচ জুবিন ভারুচা। তাঁকেই দলে নিয়েছে শ্রীলঙ্কা। জয়সূর্য জানিয়েছেন, ভারুচার কাছে ছ’দিন অনুশীলন করে বদলে গিয়েছিলেন যশস্বী জয়সওয়াল। তাই তাঁকেই শ্রীলঙ্কার দায়িত্ব দিলেন তিনি। সংবাদ সংস্থা পিটিআই-কে জয়সূর্য বলেন, “লঙ্কা প্রিমিয়ার লিগ শেষ হওয়ার পর আমরা সবে মরসুম শুরু করছি। আমরা চাই ওরা যত বেশি সম্ভব ক্রিকেট খেলুক। ছ’দিন সময় ছিল আমাদের কাছে। জুবিনকে দলে নিয়েছি আমরা রাজস্থান রয়্যালস থেকে। অনুশীলনে আমরা আরও উন্নতি করতে চাই। নতুন পরিকল্পনা প্রয়োজন।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় শ্রীলঙ্কা। অধিনায়ক ওয়ানিন্দু হাসরঙ্গ পদত্যাগ করেন। ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে অধিনায়ক চারিথ আসালঙ্ক। ভারতের বিরুদ্ধে প্রস্তুতি প্রসঙ্গে জয়সূর্য বলেন, প্রথম ম্যাচের আগে দু’দিন বিশ্রাম নেবে দল। ২৭ জুলাই প্রথম ম্যাচ। পরের দু’টি ম্যাচ ২৮ এবং ৩০ জুলাই।

Advertisement

ভারত এবং শ্রীলঙ্কা, দু’টি দলেরই কোচ ক্রিকেটার জীবনে ছিলেন বাঁহাতি ওপেনার। নিজেদের দলকে ব্যাট হাতে বহু ম্যাচ জিতিয়েছেন। এ বার কোচ হিসাবে দলকে জেতাতে প্রস্তুতি নিচ্ছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement