Sanath Jayasuriya

ভাল খেলছে দল, জয়সূর্যকে স্থায়ী কোচের দায়িত্ব দিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

দায়িত্ব বাড়ল সনৎ জয়সূর্যের। এত দিন শ্রীলঙ্কার অন্তর্বর্তী কোচ ছিলেন তিনি। তাঁকে এ বার স্থায়ী কোচের দায়িত্ব দিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৫:৪৮
Share:

সনৎ জয়সূর্য। —ফাইল চিত্র।

খারাপ পরিস্থিতিতে দায়িত্ব নিয়েছিলেন তিনি। তাঁর অধীনে ভাল খেলছে দল। তাই দায়িত্ব বাড়ল সনৎ জয়সূর্যের। এত দিন শ্রীলঙ্কার অন্তর্বর্তী কোচ ছিলেন তিনি। তাঁকে এ বার স্থায়ী কোচের দায়িত্ব দিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

Advertisement

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব টপকাতে পারেনি শ্রীলঙ্কা। বিশ্বকাপের পরে অন্তর্বর্তী কোচের দায়িত্ব দেওয়া হয় জয়সূর্যকে। এ বার তিনি স্থায়ী কোচ। ২০২৬ সালের ৩১ মার্চ পর্যন্ত তাঁর চুক্তি বাড়ানো হয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, এগজ়িকিউটিভ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্বকাপের পরে ঘরের মাঠে ভারতকে এক দিনের সিরিজ়ে হারিয়েছে শ্রীলঙ্কা। তার পর ইংল্যান্ডে গিয়ে টেস্ট সিরিজ় হারলেও তাদের একটি টেস্টে হারিয়েছে শ্রীলঙ্কা। নিউ জ়িল্যান্ডকে ঘরের মাঠে টেস্ট সিরিজ়ে হারিয়েছে তারা। সেই কারণেই জয়সূর্যকে স্থায়ী করা হয়েছে। ১ অক্টোবর থেকে শ্রীলঙ্কার স্থায়ী কোচ হিসাবে ধরা হবে তাঁকে।

Advertisement

১৩ অক্টোবর থেকে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও এক দিনের সিরিজ় শুরু শ্রীলঙ্কার। স্থায়ী কোচ হিসাবে সেটিই জয়সূর্যের প্রথম সিরিজ়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠেছে শ্রীলঙ্কা। তাদের এখনও সুযোগ রয়েছে ফাইনাল খেলার। সেখানেও জয়সূর্যের উপরেই ভরসা রাখছে বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement