Shaheen Afridi

শাহিনের বিরুদ্ধে খারাপ আচরণ, গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ কোচের, দুই নির্বাচককে ছেঁটে ফেলল পাক বোর্ড

পাকিস্তানের বোলার শাহিন আফ্রিদির বিরুদ্ধে খারাপ আচরণ এবং দলের মধ্যে গোষ্ঠী তৈরির অভিযোগ এনেছেন কোচ গ্যারি কারস্টেন। বিশ্বকাপে ব্যর্থতার পরে দুই নির্বাচক ওয়াহাব রিয়াজ়‌ এবং আব্দুল রজ্জাককে সরিয়ে দিয়েছে পাকিস্তান বোর্ড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ২২:৫২
Share:

শাহিন আফ্রিদি। — ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পরেই শোরগোল পাকিস্তান বোর্ডে। প্রতি দিনই প্রকাশ্যে আসছে নতুন নতুন খবর। বুধবার জানা গেল, বোলার শাহিন আফ্রিদির বিরুদ্ধে খারাপ আচরণ এবং দলের মধ্যে গোষ্ঠী তৈরির অভিযোগ এনেছেন কোচ গ্যারি কারস্টেন। এ দিকে, বিশ্বকাপে ব্যর্থতার পরেই দুই নির্বাচক ওয়াহাব রিয়াজ়‌ এবং আব্দুল রজ্জাককে সরিয়ে দিয়েছে পাকিস্তান বোর্ড। সাহায্য চাওয়া হয়েছে প্রাক্তন ক্রিকেটারদের কাছে।

Advertisement

কারস্টেন একটি রিপোর্ট পাঠিয়েছেন বোর্ডকে। পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আয়ারল্যান্ড সিরিজ় থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ধারাবাহিক ভাবে শাহিনের খারাপ আচরণকে দায়ী করেছেন তিনি। কারস্টেনের দাবি, বোর্ড কোনও ব্যবস্থা না নেওয়ায় শাহিন আরও সাহস পেয়ে যান। দলের মধ্যে একটি গোষ্ঠী তৈরি করার অভিযোগও উঠেছে তাঁর বিরুদ্ধে।

কয়েক সপ্তাহ আগে ওয়াহাব এবং রজ্জাককে নির্বাচক করে নিয়ে আসা হয়েছিল। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পরেই দুই প্রাক্তন ক্রিকেটারকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী সপ্তাহেই তা আনুষ্ঠানিক ভাবে জানানো হবে। নতুন করে নির্বাচক কমিটি গড়া হবে। বাকি দল পরিচালন সমিতিতেও অনেক বদল করা হবে।

Advertisement

সমালোচনার মুখে পাকিস্তান বোর্ডও। তাই দেশের প্রাক্তন ক্রিকেটারদের সাহায্য চাওয়া হয়েছে। পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি লাহোরে অন্তত ২০ জন প্রাক্তন ক্রিকেটারের সঙ্গে বৈঠক করেছেন। তার মধ্যে আমের মালিক, আব্দুর রউফ, ইন্তিখাব আলম, ইকবাল কাসিম, রশিদ খানেরা ছিলেন। প্রত্যেকেই বোর্ডকে সাহায্যের আশ্বাস দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement