Irani Cup

সরফরাজ়ের দ্বিশতরান, ইরানি কাপে অবশিষ্ট ভারতের বিরুদ্ধে বড় রান মুম্বইয়ের

দ্বিতীয় দিনের শেষে ৯ উইকেট হারিয়ে ৫৩৬ রান তুলেছে মুম্বই। ২২১ রান করে অপরাজিত সরফরাজ় খান। মাত্র তিন রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া অজিঙ্ক রাহানের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ১৮:৩৬
Share:

সরফরাজ় খান। —ফাইল চিত্র।

ইরানি কাপে প্রথম ইনিংসে বড় রান মুম্বইয়ের। দ্বিতীয় দিনের শেষে ৯ উইকেট হারিয়ে ৫৩৬ রান তুলেছে তারা। ২২১ রান করে অপরাজিত সরফরাজ় খান। মাত্র তিন রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া অজিঙ্ক রাহানের।

Advertisement

প্রথম দিনের শেষে ২৩৭ রান তুলেছিল মুম্বই। প্রথম তিন ব্যাটারকে দ্রুত আউট করেছিলেন বাংলার পেসার মুকেশ কুমার। রাহানে এবং শ্রেয়স আয়ার মিলে ইনিংস গড়েন। তবে শ্রেয়স ৫৭ রান করে আউট হয়ে যান। সেখান থেকে রাহানের সঙ্গে জুটি বাঁধেন সরফরাজ়। রাহানের দুর্ভাগ্য, অল্পের জন্য শতরান হাতছাড়া করতে হল। যশ দয়ালের বলে খোঁচা দেন তিনি। উইকেটরক্ষক ধ্রুব জুরেল ক্যাচ ধরেন।

সরফরাজ় ছিলেন ভারতীয় দলে। তাঁকে ইরানি খেলার জন্য ছেড়ে দিয়েছিল বোর্ড। ব্যাট করার সুযোগ পেতেই দ্বিশতরান করলেন তিনি। ভারতীয় দলে জায়গা না পেলেও তিনি যে রানের মধ্যে রয়েছেন তা বুঝিয়ে দিলেন। মুকেশ, দয়াল, প্রসিদ্ধ কৃষ্ণের মতো বোলারদের বিরুদ্ধে রান করলেন তিনি। ভারতের সেরা বোলারদের বিরুদ্ধে রান করায় নির্বাচকেরাও স্বস্তি পাবেন। রান করেছেন তানুশ কোটিয়ানও। তিনি ৬৪ রান করেছেন।

Advertisement

অবশিষ্ট ভারতের হয়ে চার উইকেট মুকেশের। দু’টি করে উইকেট নেন দয়াল এবং প্রসিদ্ধ। একটি উইকেট নেন সারাংশ জৈন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement