Pakistan Cricket

বিরাটের থেকে এগিয়ে রান না পাওয়া শফিক! মত পাক অধিনায়কের

শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০১ রান করেছিলেন কলম্বোতে। তার পর থেকে অর্ধশতরান করেছেন একটি ম্যাচেই। সেই শফিকের রেকর্ড বিরাট কোহলির থেকে ভাল বলে দাবি করলেন পাকিস্তানের অধিনায়ক শান মাসুদ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ১৭:৫৬
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

রান নেই পাকিস্তানের ওপেনার আবদুল্লা শফিকের ব্যাটে। টেস্টে তিনি শেষ শতরানটি করেছিলেন গত বছর। শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০১ রান করেছিলেন কলম্বোতে। তার পর থেকে অর্ধশতরান করেছেন একটি ম্যাচেই। সেই শফিকের রেকর্ড বিরাট কোহলির থেকে ভাল বলে দাবি করলেন পাকিস্তানের অধিনায়ক শান মাসুদ।

Advertisement

পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক মাসুদ। ইংল্যান্ডের বিরুদ্ধেও তিনিই নেতৃত্ব দেবেন দলকে। সেই মাসুদ বলেন, “মানছি ২০২৪ সালে পাকিস্তান ভাল ক্রিকেট খেলতে পারেনি। কিন্তু টেস্টের সঙ্গে টি-টোয়েন্টিকে মিশিয়ে ফেললে চলবে না। আলাদা ভাবে দেখতে হবে। পরিসংখ্যান দেখুন। আমি সে দিন একটা পরিসংখ্যান দেখছিলাম, সেখানে ১৯ টেস্ট খেলা আবদুল্লার রেকর্ড বিরাটের থেকে ভাল। এই দলের দায়িত্ব আমার। সব ব্যর্থতার দায় আমার। অন্যদের ব্যর্থতার দায়ও আমার। দিনের শেষে বাকিরা ভাল খেললে আমি খুশি। আমি যদি কোনও ক্রিকেটারের পাশে দাঁড়াই, সে যদি ভাল খেলে তা হলে প্রয়োজনে নিজের জায়গাও ছেড়ে দিতে পারি। দলের ভাল হলে আমি নিশ্চিন্তে ঘুমাতে পারি।”

মাসুদ যে পরিসংখ্যানের কথা বলছেন তাতে সত্যিই বিরাটের থেকে এগিয়ে আবদুল্লা। ১৯ টেস্ট খেলার পর বিরাট ১১৭৮ রান করেছিলেন। সেখানে আবদুল্লা ১৯ টেস্ট খেলে করেছেন ১৩৭২ রান। সেটাই বোঝাতে চেয়েছেন মাসুদ। কিন্তু আবদুল্লা এখন রান না পাওয়ায় তাঁকে দলে রাখা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement