KL Rahul

ধমক দেওয়া রাহুলকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেবেন গোয়েন্‌কা? লখনউ ক্রিকেটারের কথায় ইঙ্গিত

গত আইপিএলে সঞ্জীব গোয়েন্‌কার ধমক খাওয়ার পর মনে করা হয়েছিল লখনউয়ে আর খেলবেন না কেএল রাহুল। কিন্তু খেলেছিলেন। তবে আর রাহুলকে নাকি অধিনায়ক রাখবে না লখনউ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১৬:২৮
Share:

লখনউ এ বার আর অধিনায়ক না-ও রাখতে পারে কেএল রাহুলকে। —ফাইল চিত্র

গত আইপিএলে সব কিছু ছেড়ে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিলেন সঞ্জীব গোয়েন্‌কা। মাঠে তিনি কেএল রাহুলকে কড়া ধমক দিয়েছিলেন। মনে করা হয়েছিল, পরের ম্যাচ থেকেই দায়িত্ব ছেড়ে দেবেন রাহুল। কিন্তু বাকি আইপিএল খেলেছিলেন। এ বার আর রাহুলকে নাকি অধিনায়ক রাখবে না লখনউ। এমনই জানালেন দলের ক্রিকেটার অমিত মিশ্র।

Advertisement

ইউটিউবে দেওয়া একটি সাক্ষাৎকারে মিশ্র বলেন, এ বার লখনউ ভাল কোনও অধিনায়ক খুঁজে নেবে। রাহুলকে দিয়ে যে চলবে না, সে কথা বুঝিয়ে দিয়ে এই লেগ স্পিনার বলেন, ‘‘এমন একজনকে অধিনায়ক করা উচিত, যে টি-টোয়েন্টির মতো করে ভাবতে পারে। দলের জন্য খেলে, এমন একজনকে ক্যাপ্টেন করা উচিত। আমি আশা করছি লখনউ আগের থেকে ভাল অধিনায়ক খুঁজে নেবে। রাহুল ভারতীয় দলে খেলছে কি খেলছে না, সেটা এখানে কোনও বিষয় নয়।’’

এ বছর আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে গো-হারা হারে লখনউ। তাদের ১৬৬ রান তাড়া করতে নেমে হায়দরাবাদ ৯.৪ ওভারে জিতে যায়। ১০ উইকেট ম্যাচ জেতে হায়দরাবাদ। ম্যাচের পর মাঠের মধ্যেই রাহুলকে প্রচণ্ড তিরস্কার করেছিলেন গোয়েন্‌কা। মাঠের মধ্যে গোয়েন্‌কা হাত নেড়ে রাহুলকে জোর গলায় কিছু বলতে থাকেন। এক জন ক্রিকেটারকে ওই ভাবে বলা নিয়ে গোয়েন্‌কাকে সমালোচিত হতে হয়েছিল। পরে অবশ্য দিল্লিতে নিজের বাড়িতে ডেকে রাহুলকে খাওয়ান তিনি। কিন্তু তাতে যে বরফ গলেনি, মিশ্রের কথায় তারই ইঙ্গিত। ওই ঘটনার পর রাহুল নিজে থেকে কতটা লখনউয়ে থাকতে চাইবেন, তা নিয়েও সন্দেহ রয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement