Duleep Trophy

দলীপে খেলতে গিয়ে চোট পেলেন রুতুরাজ, বাংলার বোলারের বলে আঘাত পেয়ে ফিরলেন সাজঘরে

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে দলীপ ট্রফির দ্বিতীয় রাউন্ডের খেলা। সেখানে ভারত ‘বি’ বনাম ভারত ‘সি’ ম্যাচের শুরুতেই বিপত্তি। ম্যাচের দ্বিতীয় বলেই আঘাত পেয়ে সাজঘরে ফিরলেন ভারত ‘সি’ দলের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০
Share:

রুতুরাজ গায়কোয়াড়। — ফাইল চিত্র।

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে দলীপ ট্রফির দ্বিতীয় রাউন্ডের খেলা। সেখানে ভারত ‘বি’ বনাম ভারত ‘সি’ ম্যাচের শুরুতেই বিপত্তি। দ্বিতীয় বলেই আঘাত পেয়ে সাজঘরে ফিরলেন ভারত ‘সি’ দলের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়।

Advertisement

টসে হেরে আগে ব্যাট করতে নেমেছিল ভারত ‘সি’। বাংলার জোরে বোলার মুকেশ কুমারের প্রথম বলেই তিনি চার মারেন। দ্বিতীয় বল খেলতে গিয়ে হঠাৎ করেই চোট পান তিনি। ঠিক কী ধরনের আঘাত পেয়েছেন, তা বোঝা যায়নি। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি খেলতে নামেননি।

রুতুরাজ সাজঘরে ফেরার পর তাঁর জায়গায় খেলতে নামেন রজত পটীদার। এখনও পর্যন্ত তাঁরাই খেলছেন।

Advertisement

আগের রাউন্ডের ম্যাচে ভারত ‘ডি’-র বিরুদ্ধে জিতেছিল রুতুরাজের ভারত ‘সি’। চতুর্থ ইনিংসে ২৩৬ রান তাড়া করতে নেমে ৪৮ বলে ৪৬ করে শুরুটা ভাল করেছিলেন রুতুরাজ। আচমকা কয়েকটি উইকেট পড়ে যাওয়ায় একটু চাপে পড়েছিল ভারত ‘সি’। তবে মানব সুতার এবং অভিষেক পোড়েল ম্যাচ জিতিয়ে দেন।

সাম্প্রতিক কালে লাল বলের ক্রিকেটে রুতুরাজের যাত্রা বেশ কিছুটা উত্থান-পতনের মধ্যে দিয়ে গিয়েছে। গত ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার সফরে তাঁর নাম টেস্ট দলে থাকলেও আঙুলে চোট পাওয়ায় ছিটকে যান। তার পরে টেস্ট দলে আর ফিরতে পারেননি। সামনেই একাধিক টেস্ট রয়েছে ভারতের। জাতীয় দলে ফেরার জন্য দলীপে ভাল খেলাই লক্ষ্য রুতুরাজের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement