Rahul Dravid

স্বামীর ‘কর্মজীবনের স্ত্রী’-কে আবেগঘন বিদায় বার্তা রীতিকার, কী লিখলেন রোহিতের স্ত্রী

রোহিতের সঙ্গে দ্রাবিড়ের সম্পর্ক ২০০৭ থেকে। দ্রাবিড়ে নেতৃত্বেই আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন রোহিত। এত দিনে তাঁদের মধ্যে গড়ে উঠেছে পারিবারিক বন্ধুত্বের সম্পর্ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ১৮:৪৬
Share:

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

ভারতীয় দলের সাজঘরে আর দেখা যাবে না রাহুল দ্রাবিড়কে। টানা কয়েক বছর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি, জাতীয় দলের দায়িত্ব সামলানোর পর পরিবারকে সময় দিতে চান। জাতীয় দলকে ১২ মাসের মধ্যে তিনটি বিশ্বকাপ ফাইনালে তোলা কোচের বিদায়ে আবেগপ্রবণ হয়ে পড়েছেন রোহিত শর্মারা। আবেগপ্রবণ রোহিতের স্ত্রী রীতিকা সজদেও।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের পর প্রিয় কোচকে বিদায় জানিয়েছিলেন ক্রিকেটারেরা। রোহিতের সঙ্গে দ্রাবিড়ের সম্পর্ক একটু অন্য রকম। তাঁর নেতৃত্বেই আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন রোহিত। পরে কোচ হয়ে আসা দ্রাবিড়ের সঙ্গেও অধিনায়ক রোহিতের সম্পর্ক মধুরই থেকেছে। ক্রিকেটীয় সম্পর্ক ছাপিয়ে তাঁদের মধ্যে পারিবারিক বন্ধুত্বের সম্পর্কও গড়ে উঠেছে। তাই দ্রাবিড়ের বিদায়ে মন খারাপ রোহিতের স্ত্রী রীতিকারও।

রোহিত এক দিন আগেই জানিয়েছিলেন, রীতিকা দ্রাবিড়কে রোহিতের ‘কর্মজীবনের স্ত্রী’ বলেন। সমাজমাধ্যমে স্বামীর সেই ‘কর্মজীবনের স্ত্রী’-কে বিদায় জানিয়েছেন রীতিকা। টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি হাতে রোহিত এবং দ্রাবিড়ের এক সঙ্গে ছবি দিয়ে তিনি লিখেছেন, ‘‘কত আবেগ! আপনি আমাদের পরিবারের কাছেই অনেক কিছু। আমরা সবাই আপনার অভাব ভীষণ অনুভব করব। মনে হয়, স্যামি (রোহিতের মেয়ে সামাইরা) তোমার অভাব সবচেয়ে বেশি অনুভব করবে।’’

Advertisement

প্রথম অধিনায়ক থেকে সতীর্থ, তা থেকে কোচ। ১৭ বছরের সম্পর্কে ছেদ পড়বে না নিশ্চিত। তবে দৈনন্দিন যোগাযোগ কিছুটা হলেও কমবে। সেটাই আবেগপ্রবণ করে তুলেছে রীতিকাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement