Rohit Sharma

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের তিন স্তম্ভ খুঁজে বার করলেন রোহিত, কাদের নাম নিলেন ভারত অধিনায়ক

দীর্ঘ ১৭ বছরের খরা কাটিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। সেই বিশ্বকাপ জয়ের তিন স্তম্ভকে খুঁজে বার করলেন রোহিত শর্মা। কাদের নাম নিলেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১২:২৬
Share:

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

দীর্ঘ ১৭ বছরের খরা কাটিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। সেই বিশ্বকাপ জয়ের তিন স্তম্ভকে খুঁজে বার করলেন রোহিত শর্মা। তাঁর মতে, প্রাক্তন কোচ রাহুল দ্রাবিড়, প্রধান নির্বাচক অজিত আগরকর এবং বোর্ড সচিব জয় শাহই হলেন তিন স্তম্ভ। ক্রিকেটারদের থেকে সেরাটা বার করে আনার কারণেই তাঁদের বেছে নিয়েছেন বলে জানিয়েছেন রোহিত।

Advertisement

ভারত অধিনায়কের কথায়, “এই দলটাকে বদলে দেওয়া আমার স্বপ্ন ছিল। পরিসংখ্যান বা ফলাফল নিয়ে ভাবতে চাইনি। এমন পরিবেশ তৈরি করতে চেয়েছিলাম যেখানে বেশি কিছু না ভেবে ক্রিকেটারেরা নিজেদের প্রকাশ করতে পারে।”

রোহিতের সংযোজন, “এটাই দরকার ছিল। আমি তিন স্তম্ভ, জয় শাহ, রাহুল দ্রাবিড় এবং অজিত আগরকরের সাহায্য পেয়েছিলাম। কাজটা বেশ কঠিন ছিল। কিন্তু ক্রিকেটারদের কথা ভুললে চলবে না। বিভিন্ন পরিস্থিতিতে ওরা এগিয়ে এসে দলকে সাহায্য করেছে বলেই আমরা এত কিছু অর্জন করতে পেরেছি।”

Advertisement

রোহিত জানিয়েছেন, এক দশক পর টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের অনুভূতি এখনও ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। বলেছেন, “রোজ রোজ এই অনুভূতি আসে না। অনেক দিন ধরেই চাইছিলাম এমন দিন আসুক। আপাতত প্রতিটা মুহূর্ত উপভোগ করা উচিত আমাদের। আমরা ভাল খেলেছি। তাই সবাই উৎসব করতে পেরেছে। ট্রফি দেশে ফিরিয়ে আনতে পেরে গর্বিত। এখনও ভাষায় প্রকাশ করতে পারব না।”

মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচটি ট্রফি দেওয়ার পর দেশকেও ট্রফি জিতিয়েছেন। এতেই থামতে চান না রোহিত। বলেছেন, “এক বার ম্যাচ বা ট্রফি জয়ের স্বাদ পেলে কেউই থামতে চায় না। আমরাও থামব না। ভবিষ্যতে আরও ভাল কিছু করার চেষ্টা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement