India Cricket

রোহিত, কোহলিও ঘরোয়া ক্রিকেটে! খেলবেন দলীপ ট্রফিতে, বিশ্রাম শুধু বুমরাকে

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের আগে ঘরোয়া ক্রিকেটে খেলতে দেখা যাবে বিরাট কোহলি ও রোহিত শর্মাকে। তবে যশপ্রীত বুমরাকে বিশ্রাম দেওয়া হয়েছে। তিনি খেলবেন না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১১:১৯
Share:

(বাঁ দিকে) রোহিত শর্মা ও বিরাট কোহলি। —ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেট বোর্ড স্পষ্ট করে দিয়েছিল, জাতীয় দলে জায়গা পেতে হলে ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। সেই ছবিই এ বার দেখা যাবে। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের আগে ঘরোয়া ক্রিকেটে খেলতে দেখা যাবে বিরাট কোহলি ও রোহিত শর্মাকে। তবে যশপ্রীত বুমরাকে বিশ্রাম দেওয়া হয়েছে। তিনি খেলবেন না।

Advertisement

দলীপের জন্য ইন্ডিয়া-এ, ইন্ডিয়া-বি, ইন্ডিয়া-সি ও ইন্ডিয়া-ডি— এই চারটি দল নির্বাচন করা হবে। ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’ সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী সেই দলে থাকবেন রোহিত, বিরাট। শুধু এই দুই ক্রিকেটার নন, শুভমন গিল, লোকেশ রাহুল, রবীন্দ্র জাডেজা, যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব, কুলদীপ যাদব, অক্ষর পটেলের মতো জাতীয় দলে খেলা ক্রিকেটারেরা দলীপে খেলবেন। তবে রোহিত ও কোহলি কোন ম্যাচে খেলবেন, তা এখনও জানা যায়নি।

এই তালিকা থেকে বাদ রাখা হয়েছে বুমরাকে। তিন ফরম্যাটেই তিনি দলের প্রধান বোলার। সেই কারণে বুমরাকে বেশি ধকল দিতে চাইছেন না নির্বাচকেরা। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়েও হয়তো বিশ্রাম দেওয়া হবে ভারতীয় পেসারকে। আগামী চার মাসে পর পর ১০টি টেস্ট খেলবে ভারত। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে দু’টি ও নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্টের পরে অস্ট্রেলিয়ায় পাঁচ টেস্টের সিরিজ় রয়েছে রোহিত, কোহলিদের।

Advertisement

দলীপে খেলতে দেখা যাবে ভারতের দুই ‘অবাধ্য’ ক্রিকেটার শ্রেয়স আয়ার ও ঈশান কিশনকেও। বোর্ডের নির্দেশ না মানায় জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন তাঁরা। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে জাতীয় দলে প্রত্যাবর্তন হয়েছে শ্রেয়সের। কিন্তু ঈশান এখনও সুযোগ পাননি। দলীপে ভাল খেলে তাঁদের জাতীয় দলে ঢুকতে হবে, এমনটাই বার্তা দিয়েছে বোর্ড।

৫ সেপ্টেম্বর থেকে শুরু দলীপ ট্রফি। অন্ধ্রপ্রদেশের অনন্তপুরে ছ’টি ম্যাচ হওয়ার কথা। তবে সেখানে বিমানবন্দর না থাকায় খেলা বেঙ্গালুরুতে সরে আসতে পারে। এখনও সেই বিষয়ে কোনও ঘোষণা করেনি বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement