Anant Ambani Radhika Merchant Wedding

অনন্তের বিয়েতে আমন্ত্রণ পাননি? অম্বানীদের অনুষ্ঠান ফেলে উইম্বলডনে রোহিত! শর্মাকে নিয়ে নতুন জল্পনা

দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতিয়েছেন কয়েক দিন আগে। ছুটি কাটাতে গিয়েছেন রোহিত শর্মা। ভারতীয় অধিনায়ককে দেখা গেল উইম্বলডনে। পুরুষদের সেমিফাইনাল ম্যাচ দেখতে সেন্টার কোর্টে হাজির হয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ২২:০৬
Share:

উইম্বলডনে রোহিত শর্মা। ছবি: এক্স।

দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতিয়েছেন কয়েক দিন আগে। দেশে ফেরার পর ছুটি কাটাতে গিয়েছেন রোহিত শর্মা। ভারত অধিনায়ককে দেখা গেল উইম্বলডনে। পুরুষদের সেমিফাইনাল ম্যাচ দেখতে সেন্টার কোর্টে হাজির হয়েছেন তিনি। রোহিতের ছবিও দিয়েছে উইম্বলডন।

Advertisement

সেই ছবি নিয়েই শুরু হয়েছে জল্পনা। কারণ যে দিন রোহিতকে উইম্বলডনে দেখা গিয়েছে, সে দিনই মুকেশ এবং নীতা অম্বানীর পুত্র অনন্তের সঙ্গে রাধিকার বিয়ের আসর বসেছে মুম্বইয়ে। তা হলে কি সেই অনুষ্ঠানে ডাক পাননি রোহিত? অনন্ত-রাধিকার বিয়ের আসরে অনেক ভারতীয় ক্রিকেটারকেই দেখা গিয়েছে।

গত শুক্রবার, অর্থাৎ ৬ জুলাই অনন্ত-রাধিকার বিয়ে উপলক্ষে একটি পুজোর আয়োজন করা হয়েছিল। সেখানে আমন্ত্রিত ছিলেন রোহিত এবং তাঁর স্ত্রী রীতিকা। পুজোর পরেই একটি অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হয় ক্রিকেটারদের। নীতা প্রথমেই ডেকে নিয়েছিলেন রোহিতকে। অম্বানীদের বড় ছেলে আকাশকে দেখা যায়, রোহিতকে হাত ধরে মঞ্চে নিয়ে যাচ্ছেন। সেখানে রোহিতকে জড়িয়ে ধরেন নীতা। তাঁকে সংবর্ধনা দেন। রোহিতের কথা শোনেন। কেঁদে ফেলেন নীতা। যে ভাবে অধিনায়ক হিসাবে তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তার প্রশংসা করেন।

Advertisement

অথচ কয়েক মাস আগে রোহিতকে অধিনায়কত্ব থেকে সরিয়েছিল নীতার মালিকানাধীন মুম্বই ইন্ডিয়ান্স। সে সময় নীতাও সমালোচিত হয়েছিলেন। সে সব অবশ্য এত দিনে মিটে গিয়েছে। কিন্তু যে দিন আসল অনুষ্ঠান, সেই বিয়েতেই রোহিতের গরহাজির থাকা নিয়ে প্রশ্ন উঠছে। রোহিত কি আগে থেকে ছুটির ব্যাপারে জানিয়ে রেখেছিলেন অম্বানীদের? অম্বানী-পুত্রের বিয়ের দিনও অনেক আগে থেকেই জানা ছিল। তা হলে রোহিত কেন সেই সময়েই ছুটি কাটাতে গেলেন? বিভিন্ন রকম প্রশ্ন উঠেছে ছবি দেখে। তবে উত্তর পাওয়া যায়নি কোনওটিরই।

গত ২৯ জুন দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ভারত। ঘূর্ণিঝড় বেরিলের কারণে দেশে ফিরতে কিছুটা দেরি হয় গোটা দলের। দেশে ফেরার পর দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, মুম্বইয়ে ট্রফি নিয়ে হুডখোলা বাসে প্যারেড করার পরের দিন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বাসভবনে যান রোহিত। তার পরে কিছু দিন কাটান পরিবারের সঙ্গে। এ বার পরিবারকে নিয়েই ছুটি কাটাতে গিয়েছেন রোহিত। লন্ডনে গিয়ে মজে গিয়েছেন অন্য খেলায়।

শুক্রবার উইম্বলডনে পুরুষদের সেমিফাইনালে কার্লোস আলকারাজ় বনাম ড্যানিল মেদভেদেভের ম্যাচ দেখেন রোহিত। পরের ম্যাচে নোভাক জোকোভিচ বনাম লোরেঞ্জো মুসেত্তির লড়াইয়ের সময়েও তাঁকে সেন্টার কোর্টে দেখা গিয়েছে।

শুধু রোহিতই নয়, আর এক ভারতীয় ক্রিকেটারও উইম্বলডনে হাজির ছিলেন। তিনি দীনেশ কার্তিক। স্কোয়াশ খেলোয়াড় তথা স্ত্রী দীপিকা পাল্লিকল, ভায়রাভাই সৌরভ ঘোষাল এবং শ্যালিকা দিয়া পাল্লিকলও ছিলেন তাঁর সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement