New Zealand tour of India 2024

সরফরাজ়‌ের ওজনের খেয়াল রাখছেন ঋষভ পন্থের ঠিক করে দেওয়া রাঁধুনি, ফাঁস করলেন সূর্যকুমার

ওজন নিয়ে বার বারই কটাক্ষের শিকার হয়েছেন তিনি। ফিটনেসের কারণে জাতীয় দলে সুযোগ পেতেও দেরি হয়েছে। সেই সরফরাজ় খানের ওজন যাতে ঠিক থাকে সে জন্য উদ্যোগ নিয়েছেন ঋষভ পন্থ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১৫:৪৭
Share:

সরফরাজ়‌ খান। ছবি: পিটিআই।

ওজন নিয়ে বার বারই কটাক্ষের শিকার হয়েছেন তিনি। ফিটনেসের কারণে জাতীয় দলে সুযোগ পেতেও দেরি হয়েছে। সেই সরফরাজ় খান নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট শতরান করে সমালোচকদের মুখ বন্ধ করেছেন। একই সঙ্গে অস্ট্রেলিয়া সফরের দলে সুযোগ পাওয়ার সম্ভাবনাও জোরালো করেছেন। সরফরাজ়ের ওজন যাতে ঠিক থাকে সে জন্য উদ্যোগ নিয়েছেন ঋষভ পন্থ। সরফরাজ়ের খাওয়া-দাওয়ার খেয়াল রাখতে একজন রাঁধুনিকে ঠিক করে দিয়েছেন তিনি।

Advertisement

এই তথ্য জানিয়েছেন সূর্যকুমার যাদব। এক সংবাদমাধ্যমে বলেছেন, “ভারতের স্ট্রেংথ এবং কন্ডিশনিং কোচের সঙ্গে নিজের ফিটনেস নিয়ে কাজ করছে সরফরাজ়। পাশাপাশি ঋষভ পন্থকে ওকে একজন রাঁধুনি দিয়েছে। সে সরফরাজ়ের খাওয়ার ব্যাপারে খেয়াল রাখছে। বর্ডার-গাওস্কর ট্রফি শুরু হওয়ার আগে ওর শরীর যাতে ঠিকঠাক জায়গায় পৌঁছে যায় সেটা খেয়াল রাখাই আসল দায়িত্ব। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ফিটনেস গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। এখন ও কঠোর পরিশ্রম করছে। আগামী দিনে আরও শক্তিশালী হয়ে উঠবে।”

শরীরের ওজন নিয়ে সরফরাজ়কে যে ভাবে সমালোচনা করা হয় তা পছন্দ নয় সূর্যকুমারের। তাঁর কথায়, “ওর শরীর দেখে মনে হয় মোটা। কিন্তু ওকে ৪৫০টা বল খেলতে বললে বা ত্রিশতরান, দ্বিশতরান করতে বললে অনায়াসে করে দেবেন। আমার মনে হয় দলও সেটাই চায়। বড় শতরান করো, ম্যাচ ঘোড়ানো ইনিংস খেলো। ম্যাচের দিনও কোনওদিন ওকে অনুশীলন মিস্ করতে দেখিনি। ম্যাচ থাকে ও ভোর ৫টায় উঠে পড়বে। বাড়িতে এক ঘণ্টা অনুশীলন করবে। তার পরে টিম বাসে উঠবে। ম্যাচের পর আবার পাশের মাঠে গিয়ে ব্যাট করবে।”

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement