Bengal Pro T20 League 2024

হার ঋদ্ধিদের, বেঙ্গল প্রো লিগে ম্যাচ জেতালেন ঋত্বিক, মেয়েদের ম্যাচে জয়ী ডায়মন্ডস, কুইন্স

ঋদ্ধিমান সাহা, সুদীপ চট্টোপাধ্যায়, ঈশান পোড়েল সমৃদ্ধ রেশমি মেদিনীপুর উইজ়ার্ডস দল হেরে গেল ৬ উইকেটে। বুধবার প্রতিযোগিতার দ্বিতীয় দিনে মেয়েদের প্রথম ম্যাচে হারবার ডায়মন্ডস জিতেছে ৮ উইকেটে। দ্বিতীয় ম্যাচে জিতেছে মুর্শিদাবাদ কুইন্স।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ১৭:৫১
Share:

ঋদ্ধিমান সাহা। —ফাইল চিত্র।

বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের দ্বিতীয় ম্যাচে জয় পেল সোবিস্কো স্ম্যাসার্স মালদা। ঋদ্ধিমান সাহা, সুদীপ চট্টোপাধ্যায়, ঈশান পোড়েল সমৃদ্ধ দল রেশমি মেদিনীপুর উইজ়ার্ডস দল হেরে গেল ৬ উইকেটে। বুধবার প্রতিযোগিতার দ্বিতীয় দিনে মেয়েদের প্রথম ম্যাচে হারবার ডায়মন্ডস জিতেছে ৮ উইকেটে। দ্বিতীয় ম্যাচে জিতেছে মুর্শিদাবাদ কুইন্স।

Advertisement

বুধবার দুপুরে ইডেনে মুখোমুখি মালদা এবং মেদিনীপুর। সেই ম্যাচের দিকে নজর ছিল বাংলার ক্রিকেট সমর্থকদের। কারণ দু’বছর পর ঋদ্ধি বাংলার ক্রিকেটে ফিরেছেন। কিন্তু তিনি মন ভরাতে পারলেন না। মেদিনীপুরের অধিনায়ক সুদীপ। তিনিও বাংলা ছেড়েছিলেন। প্রো লিগের সময় তাঁরা ফিরে এসেছেন। কিন্তু ব্যাট হাতে খুব বেশি করতে পারলেন না তাঁরা। সুদীপ ১৮ বলে ২০ রান করেন। ঋদ্ধি করেন ২১ রান। তবে খেললেন ২৯ বল। তাঁদের ইনিংস একেবারেই টি-টোয়েন্টি সুলভ নয়।

ইডেনের পিচও এ দিন বড় রানের ছিল বলে মনে হয়নি। বল থমকে আসছিল ব্যাটে। প্রথমে ব্যাট করতে নেমে মেদিনীপুর ৯৭ রানে শেষ হয়ে যায়। মালদার হয়ে তিনটি উইকেট নেন গীত পুরি। দু’টি উইকেট ঋত্বিক চট্টোপাধ্যায়ের। একটি করে উইকেট নেন রমেশ প্রসাদ, অখিল এবং সৌরভ সিংহ।

Advertisement

ইডেনে ব্যাট করছেন ঋদ্ধিমান সাহা। ছবি: সংগৃহীত।

৯৮ রানের লক্ষ্য মাথায় নিয়ে খেলতে নেমে শুরুতে চাপে পড়ে গিয়েছিল মালদা। ২২ রানের মধ্যে তিনটি উইকেট চলে যায় তাদের। স্পিনার বৈভব যাদব নিজের প্রথম দু’টি ওভারেই তুলে নেন মালদার দুই ওপেনার জয়জিত বসু এবং রণজ্যোত সিংহ খয়রা। চার নম্বরে নেমে ভৈরব দে সরকারও রান পাননি। তবে আইপিএলে পঞ্জাব কিংস দলে থাকা ঋত্বিক এবং অভিজ্ঞ ঋতম পোড়েল মিলে ৪৪ রানের জুটি গড়েন। ঋত্বিক ৩৮ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন। তিনিই ম্যাচের সেরা। শেষবেলায় অখিল ১২ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন। জয় দিয়ে শুরু করল মালদা।

বেঙ্গল প্রো লিগে ছেলেদের সঙ্গে চলছে মেয়েদের ম্যাচও। মঙ্গলবার থেকে ছেলেদের ম্যাচগুলি শুরু হলেও মেয়েদের প্রথম ম্যাচ হয় বুধবার। সকাল ৯টা থেকে শুরু হয় সেই ম্যাচ। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে প্রথম ম্যাচে মুখোমুখি হয় হারবার ডায়মন্ডস এবং সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকার্স। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে শিলিগুড়ি তোলে ৯৫ রান। ৮ উইকেট হাতে ম্যাচ জিতে নেয় ডায়মন্ডস। ম্যাচের পায়েল ভাখারিয়া। তিনি ৩ ওভারে ১২ রান দিয়ে ৩ উইকেট নেন।

দ্বিতীয় ম্যাচে শ্রাচি রাঢ় টাইগার্সের বিরুদ্ধে জিতে নেয় মুর্শিদাবাদ কুইন্স। প্রথমে ব্যাট করে রাঢ় ৮৪ রান তোলে। দুপুর দেড়টা থেকে সেই ম্যাচটি হয় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে। মেয়েদের ম্যাচগুলি ওখানেই হবে। ম্যাচের সেরা শ্রেয়সী আইচ। তিনি ৪ ওভারে ১৬ রান দিয়ে ৩ উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement