Ranji Trophy 2022-23

আকাশ দীপের ৫ উইকেট, ব্যাটারদের পর হরিয়ানায় বাংলার বোলারদের দাপট

কোনও উইকেট না হারিয়ে ৪২ রান তোলা হরিয়ানা মুহূর্তের মধ্যে হয়ে যায় ৫৩ রানে ৪ উইকেট। ১০০ রানের মধ্যে ৯ উইকেট চলে যায় হরিয়ানার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১৯:০৬
Share:

হরিয়ানার বিরুদ্ধে ৫ উইকেট নিলেন বাংলার পেসার আকাশ দীপ। —ফাইল চিত্র

অনুষ্টুপ মজুমদারের দাপটে হরিয়ানায় বাংলা ৪১৯ রান তোলে। বোলাররা বাকি কাজটা করে দিলেন। দ্বিতীয় দিনেই শেষ হরিয়ানার প্রথম ইনিংস। মাত্র ১৬৩ রানে ১০ উইকেট হারাল হরিয়ানা। ৫ উইকেট নিলেন আকাশ দীপ। প্রথম ইনিংসে ২৫৬ রানে লিড পেয়ে গেল বাংলা।

Advertisement

হরিয়ানা প্রথম ১৯ ওভারে কোনও উইকেট হারায়নি। বাংলার বোলাররা ভাল বল করলেও উইকেট নিতে পারছিলেন না। ক্রিজে থিতু হচ্ছিলেন দুই ওপেনার যুবরাজ সিংহ এবং চৈতন্য বিষ্ণোই। শেষ পর্যন্ত জুটি ভাঙেন আকাশ দীপ। যুবরাজকে ফিরিয়ে দেন তিনি। তাতেই কেঁপে যায় হরিয়ানার ইনিংস। পরের ওভারে বল করতে এসে অঙ্কিত কুমার এবং চৈতন্যকে ফিরিয়ে দেন আকাশ। কোনও উইকেট না হারিয়ে ৪২ রান তোলা হরিয়ানা মুহূর্তের মধ্যে হয়ে যায় ৫৩ রানে ৪ উইকেট। ১০০ রানের মধ্যে ৯ উইকেট চলে যায় হরিয়ানার।

সেখান থেকে ইনিংস গড়তে শুরু করেন সুমিত কুমার। একাই লড়াই চালিয়ে যান বাংলার বোলারদের বিরুদ্ধে। শেষ পর্যন্ত ৭০ রান করে অপরাজিত থাকেন তিনি। রান আউট হয়ে সাজঘরে ফেরেন আমন কুমার। আকাশ ছাড়া ঈশান পোড়েল নেন দু’টি উইকেট এবং একটি করে উইকেট নেন মুকেশ কুমার ও প্রদীপ্ত প্রামাণিক।

Advertisement

মঙ্গলবার ৬ উইকেট হারিয়ে ৩৩৫ রান তুলেছিল বাংলা। সেখান থেকে বুধবার হাতে থাকা ৪ উইকেট নিয়ে ৮৪ রান তুলে নেন অনুষ্টুপরা। বাংলার প্রাক্তন অধিনায়ক করেন ১৪৫ রান। তরুণ স্পিনার প্রদীপ্ত প্রামাণিক ৩৭ রান। ১৮ বলে ২২ রানের ঝোড়ো ইনিংস খেলেন আকাশ দীপ। তিনটি ছক্কা মারেন তিনি। ১৭ রান করেন মুকেশ কুমার। ঈশান পোড়েল ১৪ রানে অপরাজিত। লোয়ার অর্ডার রান করায় বাংলার রান তোলায় ভাটা পড়েনি। অনুষ্টুপ ফিরে গেলেও রান ওঠে। যা বাংলাকে বাড়তি সুবিধা করে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement