ICC Champions Trophy 2025

ম্যাচ খেলে রাতেই দেশে ফেরো, ভারতকে অদ্ভুত প্রস্তাব পাকিস্তানের, সরানো হবে না ফাইনাল

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ভারতীয় বোর্ডকে অদ্ভুত প্রস্তাব দিয়েছে পাকিস্তান। বলা হয়েছে, পাকিস্তানে ম্যাচ খেলে নিরাপত্তার কারণে যদি দল থাকতে না চায় তা হলে সে দিন রাতেই দিল্লি বা চণ্ডীগডে ফিরে যেতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ২২:১২
Share:

ভারতীয় দল। ছবি: পিটিআই।

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতকে পাকিস্তানে নিয়ে যাওয়ার আপ্রাণ চেষ্টা করছে সে দেশের ক্রিকেট বোর্ড। এ বার ভারতীয় বোর্ডকে অদ্ভুত প্রস্তাব দিয়েছে তারা। বলা হয়েছে, পাকিস্তানে ম্যাচ খেলে নিরাপত্তার কারণে যদি দল থাকতে না চায় তা হলে সে দিন রাতেই দিল্লি বা চণ্ডীগডে ফিরে যেতে। একই সঙ্গে বলা হয়েছে, ভারত প্রতিযোগিতার ফাইনালে উঠলেও ম্যাচ লাহোর থেকে সরানো হবে না।

Advertisement

পাক বোর্ড ‘মৌখিক’ ভাবে এই প্রস্তাব দিয়েছে বোর্ডকে। তারা জানিয়েছে, ভারত দরকার দিল্লি বা চণ্ডীগড় বা মোহালিতে শিবির করতে পারে। সে ক্ষেত্রে চার্টার্ড বিমানে ক্রিকেটারদের পাকিস্তানে নিয়ে যাওয়া হবে এবং ম্যাচ শেষ হলে সে রাতেই ফিরিয়ে আনা হবে। তবে লিখিত ভাবে এমন প্রস্তাব দেওয়া হয়নি। ভারত যাতে পাকিস্তানে গিয়ে খেলে তার আপ্রাণ চেষ্টা করা হচ্ছে বলে জানা গিয়েছে। ভারতের সব ম্যাচ রয়েছে লাহোরে, যা ভারতীয় সীমান্ত থেকে বেশি দূরে নয়।

যদিও ক্রিকেটারদের কথা ভেবে ভারতীয় বোর্ডের তাতে রাজি না হওয়ারই কথা। ম্যাচ খেলে ক্লান্ত থাকবেন ক্রিকেটারেরা। ফলে হোটেলে ফিরে এসে তখনই বিমান ধরে দেশে ফিরতে হলে বিশ্রামই পাবেন না। তার প্রভাব পড়তে পারে পারফরম্যান্সে। সে কারণেই বোর্ড রাজি না-ও হতে পারে বলে জানা গিয়েছে।

Advertisement

অন্যত্র খেলা না হলে ভারত চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে না এটা বোঝার পরেই আইসিসি বিকল্প মাঠ দেখছে। ভারতের ম্যাচ দুবাই বা শ্রীলঙ্কায় হতে পারে। তবে পাক বোর্ড জানিয়ে দিয়েছে, ভারত ফাইনালে উঠলেও কোনও ভাবেই সেই ম্যাচ লাহোর থেকে সরাবে না তারা।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement