Shaheen Afridi

বাংলাদেশের বিরুদ্ধে বাদ পড়েছিলেন, ইংল্যান্ড সিরিজ়ে পাকিস্তান দলে ফিরলেন শাহিন আফ্রিদি

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দল থেকে বাদ পড়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। ইংল্যান্ডের বিরুদ্ধে আবার পাকিস্তানের ১৫ জনের দলে ফিরলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৫১
Share:

শাহিন শাহ আফ্রিদি। —ফাইল চিত্র।

খারাপ বল করছিলেন। ফিটনেসেও সমস্যা ছিল। সেই কারণে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দল থেকে বাদ পড়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। ইংল্যান্ডের বিরুদ্ধে আবার পাকিস্তানের ১৫ জনের দলে ফিরলেন তিনি। আরও এক ক্রিকেটারকে নেওয়া হয়েছে দলে।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে ৭ অক্টোবর থেকে মুলতানে প্রথম টেস্ট খেলবে পাকিস্তান। সেই টেস্টের দল ঘোষণা করা হয়েছে। সেই দলে জায়গা পেয়েছেন বাঁহাতি পেসার শাহিন। দলে নেওয়া হয়েছে বাঁহাতি স্পিনার নোমান আলিকে। বাংলাদেশের বিরুদ্ধে খেলার সময় চোট পান পেসার খুরম শেহজ়াদ। এখনও সুস্থ হতে পারেননি তিনি। তাঁর জায়গায় নেওয়া হয়েছে নোমানকে। বাংলাদেশের বিরুদ্ধে দলে থাকলেো প্রথম একাদশে জায়গা পাননি অল রাউন্ডার আমির জামাল। ইংল্যান্ড সিরিজ়েও দলে রয়েছেন তিনি।

পাকিস্তানের টেস্ট দলের কোচ জেসন গিলেসপি চাইছেন, যে ১৫ জন দলে রয়েছেন তাঁরা যাতে চ্যাম্পিয়ন্স এক দিনের কাপে না খেলেন। দু’এক জন বাদে বাবর আজ়ম, শান মাসুদের মতো ক্রিকেটারেরা চ্যাম্পিয়ন্স এক দিনের কাপে খেলছেন। তাঁদেরকে যাতে আর না খেলানো হয় সেই নির্দেশ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তান দল— শান মাসুদ (অধিনায়ক), সাউদ শাকিল (সহ-অধিনায়ক), বাবর আজ়ম, মহম্মদ রিজ়ওয়ান, আবদুল্লা শফিক, মুহম্মদ হুরাইরা, সাইম আয়ুব, সলমন আলি আঘা, সরফরাজ় আহমেদ, আমির জামাল, নোমান আলি, আব্রার আহমেদ, মির হামজ়া, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement