Virat Kohli

ফর্মে ফেরার চেষ্টা! দিল্লির রঞ্জি দলে কোহলি, ১১ বছর পর আবার ঘরোয়া ক্রিকেটে খেলবেন বিরাট?

রঞ্জি ট্রফিতে কি এ বার খেলতে দেখা যাবে বিরাট কোহলিকে? দিল্লির প্রাথমিক দলে নাম রয়েছে তাঁর। অস্ট্রেলিয়া সিরিজ়ের প্রস্তুতির জন্য কি এ বার রঞ্জি খেলবেন কোহলি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৪
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

ব্যাটে রান নেই বিরাট কোহলির। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ৬ ও ১৭ রান করেছেন। নভেম্বর মাসে অস্ট্রেলিয়া সফর। সেই সফরের আগে কি ঘরোয়া ক্রিকেট খেলে নিজের প্রস্তুতি সেরে ফেলতে চান কোহলি? সেই জন্যই কি এ বার রঞ্জি ট্রফিতে খেলবেন তিনি? দিল্লির প্রাথমিক দলে নাম রয়েছে তাঁর। তার পরেই শুরু হয়েছে জল্পনা।

Advertisement

২২ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরু ভারতের। ১১ অক্টোবর থেকে শুরু হবে রঞ্জি। দিল্লি ক্রিকেট সংস্থা ৮৪ জন ক্রিকেটারের প্রাথমিক তালিকা তৈরি করেছে। সেখানে প্রথমেই নাম রয়েছে কোহলির। তিনি ছাড়াও ঋষভ পন্থের নামও রয়েছে। হতে পারে পন্থও অস্ট্রেলিয়া সিরিজ়ের আগে ঘরোয়া ক্রিকেট খেলে প্রস্তুতি সেরে ফেলতে চান।

দিল্লির প্রাথমিক দলে কোহলি ও পন্থ ছাড়াও উল্লেখযোগ্য নাম নবদীপ সাইনি, যশ ঢুল, হর্ষিত রানা, আয়ুষ বাদোনি, মায়াঙ্ক যাদব ও সুযশ শর্মা। গত বার খেলা ইশান্ত শর্মাকে এ বার আর দলে রাখা হয়নি। দিল্লি ক্রিকেট সংস্থা জানিয়েছে, প্রাথমিক দলে থাকা প্রত্যেককে বৃহস্পতিবার অরুণ জেটলি স্টেডিয়ামে যেতে হবে। তাঁদের ফিটনেস পরীক্ষা হবে। তবে যাঁরা জাতীয় দলে খেলছেন তাঁদের কোনও ফিটনেস পরীক্ষা দিতে হবে না।

Advertisement

দিল্লির প্রাথমিক দলে শেষ বার ২০১৮ সালে নাম ছিল কোহলির। সেই দলে তিনি ছাড়া ইশান্ত, পন্থ, শিখর ধাওয়ান, গৌতম গম্ভীরেরাও ছিলেন। শেষ বার ঘরোয়া ক্রিকেট ১১ বছর আগে খেলেছেন কোহলি। ২০১২-১৩ মরসুমে দিল্লির হয়ে একটি রঞ্জি ম্যাচ খেলেছিলেন তিনি। তার পর থেকে আর দেখা যায়নি তাঁকে। ১১ বছর পরে আবার ঘরোয়া ক্রিকেট খেলতে দেখা যেতে পারে কোহলিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement