Pakistan Cricket

পাঁচ ছক্কার ভিডিয়ো দেখিয়ে আগে ব্যাট করতে নামার চেষ্টা পাক ক্রিকেটারের, কী করলেন অধিনায়ক

নিজের ছক্কা মারার ভিডিয়ো দেখিয়ে ব্যাটিং অর্ডারে উপরে নামার চেষ্টা করেন পাকিস্তানের ক্রিকেটার জ়মান খান। সেই ভিডিয়ো দেখে কী সিদ্ধান্ত নিলেন দলের অধিনায়ক?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৬
Share:

জ়মান খান। —ফাইল চিত্র।

ব্যাটিং অর্ডারে উপরে নামার ইচ্ছা ছিল জ়মান খানের। তার চেষ্টাও করেন তিনি। দলের অধিনায়ককে নিজের পাঁচটি ছক্কা মারার ভিডিয়ো দেখান তিনি। কিন্তু তাঁর চেষ্টা সফল হয়নি। পরেই নামতে হয় জ়মানকে।

Advertisement

পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ওয়ান ডে কাপে প্যান্থার্সের বিরুদ্ধে খেলা ছিল স্ট্যালিয়ন্সের। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৪৪ রান করে প্যান্থার্স। জবাবে ব্যাট করার সময় জ়মান চেয়েছিলেন উপরে ব্যাট করতে। তিনি দলের অধিনায়ক মহম্মদ হ্যারিসকে নিজের একটি পুরনো ভিডিয়ো দেখান। কোনও একটি ম্যাচে পাঁচটি ছক্কা মেরেছিলেন জ়মান। তারই ভিডিয়ো দেখান তিনি। জ়মান ভেবেছিলেন, ভিডিয়ো দেখে তাঁকে আগে ব্যাট করতে পাঠাবেন হ্যারিস। কিন্তু তাঁকে ন’নম্বরে নামান অধিনায়ক।

নেমে অবশ্য অধিনায়ককে ভুল প্রমাণ করেন জ়মান। ১৬ বলে ৪২ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। মারেন ছ’টি ছক্কা। তার পরেও ম্যাচ জিততে পারেনি স্ট্যালিয়ন্স। ২০ রানে হারে তারা।

Advertisement

খেলা শেষে জ়মান বলেন, “আমি নিজের ছক্কার ভিডিয়ো দেখিয়েছিলাম। ভেবেছিলাম হ্যারিস আগে পাঠাবে ব্যাট করতে। ও প্রথমে বলেছিল, আমি ছ’নম্বরে নামব। কিন্তু শেষ পর্যন্ত ন’নম্বরে নামি।”

জ়মান জানিয়েছেন, ম্যাচ হেরে হ্যারিসও স্বীকার করে নিয়েছেন যে তাঁর সিদ্ধান্ত ভুল ছিল। তিনি বলেন, “পরে হ্যারিস আমার কাছে এসে বলল, ও ভুল করেছে। আমাকে আরও আগে নামাতে হত। তখন আমি বললাম, সেই জন্যই তো তোমাকে ভিডিয়োটা দেখিয়েছিলাম।” অধিনায়ককে অবশ্য দোষ দেননি জ়মান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement