Shaheen Afridi

জাতীয় দলে বিতর্কের মাঝেই বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে অনিশ্চিত পাক পেসার শাহিন

শাহিন আফ্রিদিকে নিয়ে বিতর্ক চলছে পাকিস্তানের জাতীয় দলে। তার মাঝেই জানা গিয়েছে, বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে না-ও খেলতে পারেন শাহিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৩:২৪
Share:

শাহিন শাহ আফ্রিদি। —ফাইল চিত্র।

খারাপ ব্যবহারের অভিযোগে শাহিন আফ্রিদিকে নিয়ে বিতর্ক চলছে পাকিস্তানের জাতীয় দলে। তার মাঝেই জানা গিয়েছে, বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে না-ও খেলতে পারেন শাহিন। প্রথম সন্তানের বাবা হয়েছেন শাহিন। সেই কারণে বাংলাদেশের বিরুদ্ধে না-ও খেলতে পারেন তিনি।

Advertisement

পাকিস্তানের টেস্ট দলের কোচ জেসন গিলেসপি এই কথা জানিয়েছেন। সংবাদমাধ্যমে তিনি বলেন, “সন্তানের জন্ম হওয়ায় বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে না-ও খেলতে পারে শাহিন। যদি এই সময় ও নিজের পরিবারের পাশে থাকতে চায় তা হলে আমরা ওকে বিশ্রাম দেব।”

গত বছর ফেব্রুয়ারি মাসে আনশার সঙ্গে বিয়ে হয়েছিল শাহিনের। তাঁদের প্রথম সন্তান হয়েছে। ২১ অগস্ট থেকে বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ় খেলবে পাকিস্তান। প্রথম টেস্ট রাওয়ালপিন্ডিতে। দ্বিতীয় টেস্ট করাচিতে। সেই দুই টেস্টে অনিশ্চিত এই বাঁহাতি পেসার।

Advertisement

পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে খবর, টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজ়মদের দলে কোনও একতা ছিল না। শাহিনের ব্যবহার ভাল লাগেনি কোচদের। এই বিতর্কের মাঝেই পোস্ট করেন শাহিন। বোলিং করার একটি ভিডিয়ো পোস্ট করে তিনি লেখেন, “সব কিছুর ঊর্ধ্বে।” এই পোস্ট ঘিরে আরও বিতর্ক তৈরি হয়েছে। শাহিন কি বোঝাতে চেয়েছেন যে তিনি সব বিতর্কের ঊর্ধ্বে?

টি-টোয়েন্টি বিশ্বকাপে চার ম্যাচে পাঁচটি উইকেট নিয়েছেন আফ্রিদি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে চার ওভারে ২ উইকেট নেন। সেটাই তাঁর সেরা বোলিং। এক দিনের বিশ্বকাপের পর বাবরকে সরিয়ে আফ্রিদিকে অধিনায়ক করা হয়েছিল। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আবার অধিনায়ক করে দেওয়া হয় বাবরকে। কিছু সংবাদমাধ্যমের দাবি, সেই নিয়েই পাক দলে জটিলতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement