Women's Asia Cup 2024

এশিয়া কাপে ‘ভালবাসার উপহার’ পেলেন মন্ধানা, ম্যাচ শেষে লাইন পড়ল ছবি তোলার

এশিয়া কাপে নেপালের বিরুদ্ধে ম্যাচের পরে ‘ভালবাসার উপহার’ পেলেন ভারতীয় ক্রিকেটার স্মৃতি মন্ধানা। নেপালের অধিনায়ক ইন্দু বর্মা তাঁকে এই উপহার দেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১৫:৫৫
Share:

স্মৃতি মন্ধানা। —ফাইল চিত্র।

নেপালের বিরুদ্ধে লড়াই খুব একটা কঠিন হবে না বুঝেই বিশ্রাম দেওয়া হয়েছিল অধিনায়ক হরমনপ্রীত কৌরকে। বদলে নেতৃত্ব দেন স্মৃতি মন্ধানা। তাঁকেও ম্যাচে শুধু অধিনায়কত্ব করতেই দেখা গিয়েছে। ব্যাট করতে নামেননি। নেপালকে একতরফা হারিয়েছে ভারত। তবে ম্যাচ শেষে ‘ভালবাসার উপহার’ পেলেন মন্ধানা। নেপালের অধিনায়ক ইন্দু বর্মা তাঁকে এই উপহার দেন।

Advertisement

মহিলাদের এশিয়া কাপে ভারত-নেপাল ম্যাচ শেষে মন্ধানাকে গৌতম বুদ্ধের একটি মূর্তি উপহার দেন ইন্দু। মূর্তি হাতে ইন্দুর সঙ্গে দাঁড়িয়ে ছবি তোলেন মন্ধানা।

ম্যাচের পরে মন্ধানার সঙ্গে ছবি তুলতে লাইন দেন নেপালের ক্রিকেটারেরা। নিরাশ করেননি মন্ধানা। এক এক করে সকলের সঙ্গে ছবি তোলেন তিনি। মন্ধানাকে হাতের কাছে পেয়ে মুখের হাসি কমছিল না ইন্দুদের। বোঝা যাচ্ছিল, মহিলাদের ক্রিকেটে এখনকার অন্যতম বড় তারকার সঙ্গে ছবি তুলতে পেরে কতটা খুশি হয়েছেন তাঁরা।

Advertisement

এ বারের এশিয়া কাপে গ্রুপ পর্বের তিনটি ম্যাচই সহজে জিতেছে ভারত। প্রথম ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারায় তারা। পরের ম্যাচে সংযুক্ত আরব আমিরশাহিকে হারায় ৭৮ রানে। তৃতীয় ম্যাচে নেপালকে ৮২ রানে হারিয়ে গ্রুপ শীর্ষে থেকে সেমিফাইনালে উঠেছে ভারত। হরমনপ্রীত, মন্ধানাদের কাছে হারলেও গ্রুপের বাকি দুই ম্যাচে আমিরশাহি ও নেপালকে হারিয়ে দ্বিতীয় দল হিসাবে শেষ চারে উঠেছে পাকিস্তান। দু’টি পৃথক সেমিফাইনালে খেলবে তারা। অর্থাৎ, ফাইনালে আবার মুখোমুখি হওয়ার সুযোগ রয়েছে ভারত ও পাকিস্তানের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement