India Vs Bangladesh

চোখের সামনে হাতছাড়া তামিমের রেকর্ড, বাংলাদেশের ক্রিকেটে নতুন নজির মুশফিকুরের

বাংলাদেশের ক্রিকেটে নতুন নজির গড়লেন মুশফিকুর। চেন্নাইয়ের ২২ গজে ভেঙে দিলেন তামিমের রেকর্ড। টেস্টের দ্বিতীয় ইনিংসে রান পেলেও নজির গড়তে সমস্যা হয়নি তাঁর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৯:০৫
Share:

মুশফিকুর রহিম। ছবি: এক্স (টুইটার)।

তামিম ইকবালের সামনেই ভেঙে গেল তাঁর একটি রেকর্ড। ভেঙে দিলেন তাঁরই দীর্ঘ দিনের সতীর্থ মুশফিকুর রহিম। চেন্নাই টেস্টে দ্বিতীয় ইনিংসে রান পাননি বাংলাদেশের অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটার। তা-ও নতুন নজির গড়েছেন তিনি।

Advertisement

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক এখন আর তামিম নন। শনিবার তাঁকে শীর্ষচ্যুত করলেন মুশফিকুর। শনিবারের পর সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে মুশফিকুরের মোট রান হল ১৫২০৫। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর ২০টি শতরান এবং ৮২টি অর্ধশতরান রয়েছে। ৩৭ বছরের ক্রিকেটার টপকে গেলেন তামিমকে। বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক আন্তর্জাতিক ক্রিকেটে করেছেন ১৫১৯২ রান।

মুশফিকুর এ দিন ব্যাট করতে নামার আগে তামিমের সঙ্গে যুগ্ম ভাবে শীর্ষে ছিলেন। দু’জনেরই মোট আন্তর্জাতিক রান ছিল ১৫১৯২। শনিবার প্রথম রান নেওয়ার সঙ্গে সঙ্গে একক ভাবে শীর্ষে উঠে এসেন মুশফিকুর। তিনি শনিবার ১৩ রান করায় তাঁর মোট রান এখন ১৫২০৫। যদিও তামিম দেশের হয়ে খেলেছেন ৩৮৭টি ম্যাচ। মুশফিকুর এখনও পর্যন্ত জাতীয় দলের হয়ে ৪৬৪টি ম্যাচ খেলেছেন।

Advertisement

ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ়ের অন্যতম ধারাভাষ্যকার তামিম। শনিবারও এমএ চিদম্বরম স্টেডিয়ামে ছিলেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক। তাঁর সামনেই মুশফিকুর নতুন নজির গড়লেন বাংলাদেশের ক্রিকেটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement