Rohit Sharma

রোহিতকে মুম্বইয়ের নেতৃত্ব থেকে সরানো অম্বানীরাই সংবর্ধনা দিলেন ভারত অধিনায়ক শর্মাকে

এ বারের আইপিএলের আগে মুম্বই ইন্ডিয়ান্সের নেতৃত্ব থেকে রোহিত শর্মাকে সরিয়েছিলেন অম্বানীরা। তাঁরাই এ বার সংবর্ধনা দিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক রোহিতকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ২২:৫৮
Share:

বিশ্বকাপ ট্রফি হাতে রোহিত শর্মা। —ফাইল চিত্র।

কয়েক মাসে বদলে গেল ছবিটা। এ বারের আইপিএলের আগে মুম্বই ইন্ডিয়ান্সের নেতৃত্ব থেকে রোহিত শর্মাকে সরিয়েছিলেন অম্বানীরা। তাঁরাই এ বার সংবর্ধনা দিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক রোহিতকে।

Advertisement

এ বারের আইপিএলের নিলামের আগেই রোহিতকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয় মুম্বই। শোনা গিয়েছিল, গত দু’বছরে অধিনায়ক হিসাবে রোহিতের ব্যর্থতায় খুশি নন মুকেশ ও নীতা অম্বানী। তাই রোহিতকে সরিয়ে হার্দিক পাণ্ড্যকে অধিনায়ক করা হয় মুম্বইয়ের। সেই রোহিতকেই এ বার কাছে ডেকে নিলেন অম্বানীরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে বৃহস্পতিবার দেশে ফিরেছে ভারতীয় দল। শুক্রবার মুম্বই ইন্ডিয়ান্সের ক্রিকেটারদের আমন্ত্রণ জানানো হয়। মুকেশ ও নীতার ছোট ছেলে অনন্ত অম্বানীর বিয়ে উপলক্ষে পুজোর আয়োজন করা হয়েছিল। সেখানে দেখা যায় রোহিত, হার্দিক ও সূর্যকুমার যাদবকে। রোহিত ও সূর্যের স্ত্রীও ছিলেন। তাঁরা আরতি করেন। ঈশ্বরের আশীর্বাদ নেন।

Advertisement

তার পরেই একটি অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হয় ক্রিকেটারদের। নীতা প্রথমেই ডেকে নেন রোহিতকে। অম্বানীদের বড় ছেলে আকাশকে দেখা যায়, রোহিতকে হাত ধরে মঞ্চে নিয়ে যাচ্ছেন। সেখানে রোহিতকে জড়িয়ে ধরেন নীতা। তাঁকে সংবর্ধনা দেন। রোহিতের কথা শোনেন। যে ভাবে অধিনায়ক হিসাবে তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তার প্রশংসা করেন।

রোহিতের পরে হার্দিক ও সূর্যকেও মঞ্চে ডাকেন নীতা। হার্দিক যে ভাবে বল হাতে বিশ্বকাপ ফাইনালের শেষ ওভারে দলকে জিতিয়েছেন, তার প্রশংসা করেন তিনি। তিন ক্রিকেটার নিজেদের অভিজ্ঞতার কথা বলেন। মঞ্চের সামনে অতিথিদের হাততালি থামছিল না। বিশ্বকাপ জেতার পর থেকে ভারতীয় ক্রিকেটারদের সংবর্ধনার পালা শেষ হচ্ছে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবন, ওয়াংখেড়ে স্টেডিয়ামের পরে এ বার অম্বানীদের বাড়িতে গেলেন রোহিত, হার্দিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement