MS Dhoni

রুতুরাজ না জাডেজা, কে পাবেন ১৮ কোটি, ঠিক করবেন ধোনিই, আর কাদের ধরে রাখবে চেন্নাই?

পরের আইপিএলে খেলতে রাজি হয়ে গিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। জানা গিয়েছে, চেন্নাই কোন কোন ক্রিকেটারকে ধরে রাখবে তার তালিকা তৈরি করছেন ধোনি নিজেই। কাদের রাখবেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ২১:১৩
Share:

সতীর্থদের সঙ্গে মহেন্দ্র সিংহ ধোনি (মাঝে)। — ফাইল চিত্র।

সরাসরি না বললেও পরের আইপিএলে খেলতে রাজি হয়ে গিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। শুক্রবার এক অনুষ্ঠানে ধোনির মন্তব্যে খুশির হাওয়া চেন্নাই শিবিরেও। জানা গিয়েছে, চেন্নাই কোন কোন ক্রিকেটারকে ধরে রাখবে তার তালিকা তৈরি করছেন ধোনি নিজেই। প্রশ্ন উঠেছে, অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় না কি রবীন্দ্র জাডেজা, কাকে প্রথম পছন্দ হিসাবে ধরে রাখা হবে।

Advertisement

জাডেজা অতীতে চেন্নাইকে নেতৃত্ব দিয়ে ব্যর্থ হয়েছেন। গত মরসুমে ধোনি নিজেই উত্তরসূরি হিসাবে রুতুরাজকে বেছে নিয়ে তাঁর হাতে নেতৃত্বের ভার তুলে দিয়েছিলেন। ফলে স্বাভাবিক হিসাবে রুতুরাজকেই প্রথম পছন্দের ক্রিকেটার হিসাবে ধরে রাখার কথা।

সেখানেই রয়েছে চমক। ধোনি প্রথম পছন্দ হিসাবে রাখতে চান জাডেজাকে। অর্থাৎ বছরে ১৮ কোটি টাকা পাবেন জাডেজা। রুতুরাজকে দ্বিতীয় পছন্দ রাখা হবে। তিনি পাবেন ১৪ কোটি। তৃতীয় পছন্দের ক্রিকেটার হতে পারেন মাথিশা পাথিরানা। চেন্নাইয়ের হয়ে খেলেই আন্তর্জাতিক মঞ্চে পরিচিত হয়েছেন তিনি। খোদ ধোনি তাঁকে তুলে এনেছেন। পাথিরানাকে রেখে দেওয়ার ক্ষেত্রেও ধোনির মস্তিষ্ক। পাথিরানা ১১ কোটি টাকা পাবেন।

Advertisement

ধোনি নিজে থাকবেন ‘আনক্যাপড’ ক্রিকেটার হিসাবে। অর্থাৎ বছরে চার কোটি টাকা পাবেন। চতুর্থ এবং পঞ্চম পছন্দ হিসাবে তিনটি নাম জল্পনায় রয়েছে। শিবম দুবে, ডেভন কনওয়ে এবং সমীর রিজ়ভির মধ্যে যে কোনও দু’জনকে ধরে রাখা হতে পারে।

ধোনি এখন রয়েছেন গোয়ায়। তিনি দু’-তিন দিনের মধ্যেই রাঁচীতে ফিরবেন। তার পর চেন্নাইয়ের মালিক এন শ্রীনিবাসনের সঙ্গে ফোনে কথা হতে পারে তাঁর। সেখানেই ধরে রাখা ক্রিকেটারদের তালিকা নিয়ে আলোচনা হবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement