West Indies Vs England

তৃতীয় টেস্টের প্রথম দিনেই ওয়েস্ট ইন্ডিজ়ের ১০ উইকেট তুলে নিল ইংল্যান্ড, সমস্যায় রুট, স্টোকসেরাও

বার্মিংহাম টেস্টের প্রথম দিনেই ১০ উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ়। কিন্তু নিজেরা শেষবেলায় ব্যাট করতে নেমেও তিন উইকেট হারিয়েছে। ফলে ২৪৪ রানে পিছিয়ে থাকা ইংল্যান্ড খুব স্বস্তিতে নেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ০০:৩৯
Share:

জো রুট এবং বেন স্টোকস। —ফাইল চিত্র।

তৃতীয় টেস্টের শুরু থেকেই দাপট দেখাতে শুরু করেছে ইংল্যান্ড। বার্মিংহাম টেস্টের প্রথম দিনেই ১০ উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ়। কিন্তু নিজেরা শেষবেলায় ব্যাট করতে নেমেও তিন উইকেট হারিয়েছে। ফলে ২৪৪ রানে পিছিয়ে থাকা ইংল্যান্ড খুব স্বস্তিতে নেই।

Advertisement

ক্যারিবিয়ান অধিনায়ক ক্রেগ ব্রেথওয়েট ওপেন করতে নেমে ৬১ রান করেন। তাঁকে সঙ্গ দেন জেসন হোল্ডার। তিনি ১১২ বলে ৫৯ রান করেন। উইকেটরক্ষক জশুয়া ডা সিলভা করেন ৪৯ রান। এই তিন ব্যাটার বাদ দিয়ে ওয়েস্ট ইন্ডিজ়ের বাকি ব্যাটারেরা সে ভাবে দাগ কাটতে পারেননি। নেপথ্যে ইংল্যান্ডের গুস অ্যাটকিনসন। তিনি ৪ উইকেট নেন। ৩ উইকেট নেন ক্রিস ওকস। দু’টি উইকেট নেন মার্ক উড। একটি উইকেট নেন শোয়েব বশির।

ওয়েস্ট ইন্ডিজ়ের ২৮২ রানের জবাবে ব্যাট করতে নেমে ৩৮ রানের মধ্যে তিন উইকেট হারিয়েছে ইংল্যান্ড। ওপেনার জ্যাক ক্রলি ১৮ রান করেন। ৩ রান করেন অন্য ওপেনার বেন ডাকেট। রাতপ্রহরী হিসাবে নামা মার্ক উড কোনও রান না করেই আউট হয়ে যান। ক্যারিবিয়ান পেসার জায়ডেন সিলস নেন দু’টি উইকেট। একটি উইকেট নেন আলজারি জোসেফ। দিনের শেষে অপরাজিত অলি পোপ এবং জো রুট। দ্বিতীয় দিনে তাঁরা ম্যাচের রাশ নিজেদের হাতে নিতে চাইবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement