Women's Asia Cup Final 2024

এশিয়া কাপের ফাইনালে ভারতের সামনে শ্রীলঙ্কা, সেমিফাইনালে এক বল বাকি থাকতে হার পাকিস্তানের

সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে দিল দ্বীপরাষ্ট্র। এক বল বাকি থাকতে জিতে নিল শ্রীলঙ্কা। পাকিস্তানের ১৪০ রানের জবাবে ৩ উইকেটে জিতল তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ২২:৫৯
Share:

হরমনপ্রীত কৌর। —ফাইল চিত্র।

মেয়েদের এশিয়া কাপের ফাইনালে ভারত বনাম শ্রীলঙ্কা। সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে দিল দ্বীপরাষ্ট্র। এক বল বাকি থাকতে জিতে নিল শ্রীলঙ্কা। পাকিস্তানের ১৪০ রানের জবাবে ৩ উইকেটে জিতল তারা।

Advertisement

সেমিফাইনালে প্রথমে ব্যাট করে পাকিস্তান। ওপেনার গুল ফিরোজা (২৫) এবং মুনিবা আলি (৩৭) মিলে ৬১ রানের জুটি গড়েন। তাঁদের খেলা দেখে মনে হচ্ছিল বড় রান তুলবে পাকিস্তান। কিন্তু এক ওভারে তাঁরা দু’জন আউট হতেই ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং। অধিনায়ক নিদা দার ২৩ রান করেন। ফাতিমা সানাও করেন ২৩ রান। কিন্তু তাঁরা দলকে ১৫০ রানের গণ্ডি পার করাতে পারেননি। পাকিস্তানের ইনিংস থেমে যায় ১৪০ রানে। কৃতিত্ব দিতে হবে শ্রীলঙ্কার সুগান্ডিকা কুমারির। তিনি ৪ ওভারে কোনও উইকেট না পেলেও ১৬ রানের বেশি দেননি। মাঝের ওভারে রান আটকে দেন তিনি।

পাকিস্তানের দেওয়া ১৪১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই আউট হয়ে যান শ্রীলঙ্কার ভিশ্মি গুণারত্নে। বেশি রান করতে পারেননি হর্ষিতা সমরবিক্রমা (১২), কবিশা দিলহারি (১৭), নীলাক্ষিকা সিলভারা (০)। কিন্তু ওপেনার চামারি আতাপাত্তু এক দিক ধরে ছিলেন। তিনি ১৭তম ওভার পর্যন্ত ক্রিজ়ে ছিলেন। তাঁর করা ৬৩ রানের ইনিংসই দলকে জয় এনে দেয়। সেই সঙ্গে শেষবেলায় ২২ বলে ২৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন অনুষ্কা সঞ্জীবনী। তিনি অপরাজিত ছিলেন। দলকে জিতিয়ে মাঠ ছাড়েন অনুষ্কা।

Advertisement

রবিবার মেয়েদের এশিয়া কাপের ফাইনালে তাই ভারতের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ডাম্বুলায় দুপুর ৩টে থেকে শুরু হবে সেই ম্যাচ। অষ্টম বার এশিয়া কাপ জয়ের লক্ষ্য নিয়ে নামবে ভারতের মহিলা দল। বাধা হতে পারেন আতাপাত্তুরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement